• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
আওয়ামীলীগ নেতা এমএম শাহারিয়ার রুমীর ইন্তেকাল

ফাইল ছবি

হাসানুজ্জামান, ফরিদপুর : – কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা উপ-পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা এমএম শাহরিয়ার রুমী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। বুধবার সকাল ১০টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা  যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী ও একপুত্র রেখে গেছে। তিনি স্বাধীনতার অন্যতম সংগঠক মরহুম শামসুদ্দীন মোল্লার জেষ্ঠ্যপুত্র। বুধবার বাদ জোহর সম্মিলিত সামরিক হাসপাতালে প্রথম, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মরহুমের নিজ এলাকা ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঈদগা মাঠে দ্বিতীয় এবং বাদ জোহর ফরিদপুর শহরের রাজেন্দ্র কলেজ মাঠে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রিয় মর্যাদায় রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন করা হবে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

শাহরিয়ার রুমী স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্র নেতা ছিলেন। ফরিদপুর রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি ও জিএস রুমী ১৯৭৩ সালে ছিলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের পাশাপাশি তিনি ক্রিড়াঙ্গনেও অবদান রেখেছেন। তিনি আবাহনী ক্রিড়া চক্রের প্রতিষ্ঠাতা সদস্য ও ফরিদপুর জেলা আবাহনী ক্রিড়া চক্রের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি এ.কে আজাদ, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবল সাহা, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, ফরিদপুর জেলা ক্রিড়া সংস্থা, মুক্তিযোদ্ধা সংসদ ফরিদপুর, ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন, ফরিদপুর আন্তজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, ফরিদপুর জেলা ট্রাক ডাইভার্স ইউনিয়ন, জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।