• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে কৃষি মন্ত্রনালয়ের সচিবের সাথে পেঁয়াজ ও পেঁয়াজ বীজ উৎপাদনকারী চাষীদের সাথে মত বিনিময়

কে এম রুবেল, ফরিদপুর
ফরিদপুরে কৃষি মন্ত্রনালয়ের সচিবের সাথে পেঁয়াজ ও পেঁয়াজ বীজ উৎপাদনকারী চাষীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার শহরের গোবিন্দপুরে পেঁয়াজ বীজ উৎপাদনকারী কৃষাণী কৃষিপদক প্রাপ্ত
সাহিদা বেগমের পেঁয়াজ বীজের মাঠের পাশে এ মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের আয়োজনে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ স্বপন কুমার খাঁ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রনালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের
মহাপরিচালক কৃষিবিদ মো: বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (গাজিপুর) এর মহাপরিচালক মো: শাহজাহান কবীর, ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. হজরত আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী।
মতবিনিময় সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, পেঁয়াজ বীজ উৎপাদনকারী কৃষাণী কৃষিপদক প্রাপ্ত সাহিদা বেগম, বঙ্গবন্ধু কৃষিপদক প্রাপ্ত কৃষক বক্তার হোসেন খান, কেচোসার উৎপাদনকারী উদ্যোক্তা তানিয়া পারভীনসহ শতাধিক
কৃষক ও কৃষানী উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, স্বাধীনতার পর আমাদের যে পরিমান খাদ্য প্রয়োজন ছিলো তা থেকে চল্লিশ লক্ষ মেট্রিক টন কম উৎপাদন হতো। কিন্তু বর্তমানে চার গুন বেশী খাদ্য উৎপাদন হচ্ছে। খাদ্যে আমরা এখন প্রায় সয়ংসম্পন্ন।
ইতিপুর্বে আমাদের দেশে শুধু শীতকালে পেঁয়াজ উৎপাদন হতো কিন্তু এখন সারা বছর পেঁয়াজ উৎপাদনের জন্য সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। পেঁয়াজ যেন আর কখনো দুইশত টাকা কেজি কিনতে না হয় সে লক্ষে সরকার কাজ করছে।
আগামী তিন বছরের মধ্যে আমরা খাদ্যে সকল প্রকার ঘাটতি পুরন করতে সক্ষম হবো এবং খাদ্যে সয়ংসম্পন্ন হবো। এর মাধ্যমে আমরা জাতির জনকের ক্ষুধামুক্ত দেশ গঠনে ভুমিকা রাখবো।
মত বিনিময় সভার পূর্বে প্রধান অতিথি পেঁয়াজ বীজ উৎপাদনকারী কৃষাণী কৃষিপদক প্রাপ্ত সাহিদা বেগমের পেঁয়াজ বীজের মাঠে পরিদর্শন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।