• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
সরকার সবার কাছে ত্রাণ পৌঁছে দিতে সাধ্যমত চেষ্টা করছে: ডা. শিমুল এমপি

নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, বর্তমান শেখ হাসিনা সরকার সবার কাছে ত্রাণ পৌঁছে দিতে সাধ্যমত চেষ্টা করছে। পর্যাপ্ত ত্রাণ রয়েছে, পর্যায়ক্রমে সবাই সহায়তা পাবেন।

সোমবার ২৭ জুলাই বিকেলে শিবগঞ্জ উপজেলার মোবারকপুর-রাণীহাটি গুচ্ছগ্রামে দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, আপনাদেরকে ধৈর্য্য ধরে সরকারকে সহযোগিতা করতে হবে। এ সরকার জনবান্ধব ও গণমুখী। সরকার সব সময় আপনাদের পাশে আছে। ডা. শিমুল এমপি বলেন, সরকার ত্রাণ বিতরণে অনিয়ম রোধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

ইতোমধ্যে ত্রাণ বিতরণে অনিয়মে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এই দু:সময়ে মহাদুর্যোগে মানবিকতা ভুলে যারা ত্রাণ বিতরণে অনিয়মে জড়িত হবে তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে। করোনা মোকাবিলায় সরকারের নির্দেশ সঠিকভাবে মাঠ পর্যায়ে বাস্তবায়নে সকলকে একসাথে নিষ্ঠার সাথে কাজ করা আহ্বান জানান তিনি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে প্রত্যেক ৩০০ পরিবারের প্রত্যেককে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ও সেমাই দুই প্যাকেট বিতরণ করা হয়। এছাড়া ১৩৭ এতিম বাচ্চাদের মাঝে শিশুখাদ্য বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবদুর রহমান এডু, সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম আসাদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এর আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে রাণীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২য় ও ৩য় তলা উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।