• ঢাকা
  • বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

ময়মনসিংহে

১ম সন্তান জন্মের ৩৯দিন পর পুত্র সন্তানের জন্মদিলেন এক মা

ময়মনসিংহে ১ম কন্যা সন্তান জন্মের ৩৯দিন পর পুত্র সন্তানের জন্মদিলেন এক মা। ময়মনসিংহের বহুল পরিচিত প্রফেসর ডাক্তার শিলা সেন জানায়, এক জমজ শিশু জন্মের কথা। ওদের দু’জনের জন্মের সময়ের ব্যাবধান ৩৯দিন।

জমজ শিশুদের জন্মের ব্যাবধান সাধারণত স্বাভাবিক ডেলিভারিতে ২০ থেকে ৩০ মিনিট হয়ে থাকে। চিকিৎসা বিজ্ঞানের মতে,১৫ মিনিটের মধ্যে হলে ভালো, না হলে ২য় শিশুর ক্ষতি হওয়ায় সম্ভাবনা বেশি থাকে।তবে তিনি বিশেষ ঘটনা সম্পর্কে জানান। রোগীর অনুমতি নিয়েই তিনি নাম ঠিকানা প্রকাশ করেছেন।

মিসেস রীতা (২৮) এসে ছিল গাজীপুর থেকে। তার বিয়ে হয়েছে প্রায় চার বছর আগে। এরই আগে সাত মাসের গর্ভকালীন বাচ্চা প্রিটার্ম বেবি হয়ে মারা গেছে। তাই এবার প্রথম থেকেই বেবির জন্য অতিরিক্ত সাবধানতা ছিলো। ১ম কন্যা শিশু ১.১ কেজি ওজনের ডেলিভারি করা হয় গত ১৩-০৫-২০২০ইং তারিখে প্রফেসর ডাঃ শিলা সেন এর মালিকাধীন ময়মনসিংহ নগরীর চরপাড়ায় শিলাঙ্গন হাসপাতালে।

সেখানেই তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সি.বি.এম.সি.বি হাসপাতালের এ ভর্তি করা হয়। পরবর্তীতে গত ২২-০৬-২০২০ইং তারিখে ঐ মা ২.২ কেজি ওজন সম্পন্ন পুত্র সন্তানের জন্ম দেন। বর্তমানে তার দুটো সন্তানই সুস্থ রয়েছে বলে ডাঃ শিলা সেন জানান। এ সপ্তাহের মধ্যে এই দম্পতি তাদের দুই সন্তান নিয়েই বাড়িতে যাবে।

প্রথম কন্যা জন্মের ৫ দিন পর থেকেই ঐ মা তার বাড়িতে ছিলেন। ৩৯ দিন পর পুত্র সন্তানের জন্ম দেওয়ার এমন ঘটনা বাংলাদেশে এর পূর্বে ঘটেছে কিনা এমন তথ্য তার জানা নেই। তবে খুব বেশী নেই বলেও তিনি দাবি করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০