• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে বন্যায় ঘর হারানো সেই পরিবারের পাঁশে সদরের ইউএনও মাসুম রেজা

ফরিদপুরে এবছর বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, বিশেষ করে ফসলের। বন্যার পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে, প্রথম দিকে বন্যার পানি হঠাৎ বেড়ে যাওয়ায় সদর উপজেলাধীন আলিয়াবাদ ইউনিয়নের সাদীপুর এলাকার শহর রক্ষা বাঁধটি ভেঙ্গে যায়, সে সময় পালিতে বিলিন হয়ে যায় বাঁধ সংলগ্ন বসবাসরত একটি পরিবারের বাড়ি, ঘর বাড়ি হারিয়ে মানবেতর জীবনযাপন করছিলো সেই পরিবারটি, তখন থেকেই নিয়মিত ভাবে তাদের জরুরী সহায়তা ও খাদ্য সরবরাহ করে আসছিলো ফরিদপুর সদর উপজেলা প্রশাসন।

গত ২৫ শে আগস্ট সকাল ১০ টায় সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুৃম রেজা সেই পরিবারের ঘর নির্মানের জন্য টিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা বলেন, বন্যার পানির স্রোতে ঘর হারানো অসহায় নারীর আর্তনাদ শুনে ফরিদপুরের সূযোগ্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমি খোঁজ নিয়ে তাকে নতুন ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। সে অনুসারে তাকে ঘর নির্মানের জন্য টিন ও নগদ অর্থ প্রদান করা হলো। এছাড়া এই দূর্যোগে এই পরিবার সহ আরো যেসব পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের পাশে সবসময়ই উপজেলা প্রশাসনের সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

উক্ত সহায়তা প্রদান কালে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম সহ উপজেলার অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।