• ঢাকা
  • শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে হিন্দুদের মৃতদেহ বহন করার জন্য “স্বর্গরথ” দান করলেন ড. যশোদা জীবন দেবনাথ

ফরিদপুরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার পক্ষ থেকে হিন্দুদের মৃতদেহ বহন করার জন্য “স্বর্গরথ” নামে একটি গাড়ী যাত্রা শুরু করেছে।

শহরের গৌরগোপাল আঙ্গিনায় শুক্রবার বেলা ১১টায় গাড়ীটির উদ্বোধন করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম মোল্লা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট দিপক কুমার রায়।

এসময় অতিথিরা স্বর্গরথ গাড়ীর চাবিটি বাংলাদেশ মহানাম সম্প্রদায় এর সভাপতি কান্তিবন্ধু ব্রক্ষচারী ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতাদের কাছে হস্তান্তর করেন।

এসময় জেলা পুজা উদযাপন পরিষদের সহ সভাপতি অসীম কুমার সাহা, তাপস কুমার সাহা, তাপস কুমার দত্ত, যুগ্ম সম্পাদক শংকর সাহা, সাংগঠনিক সম্পাদক অজয় কুমার রায়, কোতয়ালী থানা কমিটির সভাপতি সিতাংশু মিত্র, শহর কমিটির সভাপতি রাম দত্ত, সাধারণ সম্পাদক শ্যামল কুমার কর্মকার, জেলা কমিটির সঞ্জিব দাস, গৌতম ভদ্র, সুমন কুন্ড, বিধান সাহা, দিপঙ্কর দত্ত প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুন মন্ডল জানান ও স্বর্গরথ উদ্বোধনের উপকমিটির আহবায়ক গৌতম ভদ্র জানান, আমাদের এই স্বর্গরথ গাড়িটি জেলা পূজা কমিটির সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ তার নিজস্ব অর্থায়নে দিয়েছেন ফরিদপুর হিন্দু সম্প্রদায়ের মৃতদেহ বহন করার জন্য। এছাড়া গাড়ীটি উদ্বোধন উপলক্ষে দুপুরে গৌর গোপাল আঙ্গিনায় ভক্তবৃন্দের জন্য প্রসাদের ব্যবস্থা করা হয়েছে জেলা পূজা কমিটি, শহর কমিটি ও থানা কমিটির পক্ষ থেকে। তিনি বলেন, ভারতে ব্যবহৃত শবদাহ গাড়ীর আদলে এমন ধরনের গাড়ী এই প্রথম ফরিদপুর জেলায় ব্যবহৃত হতে যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।