• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
পথে-পথে ঘুরে-ঘুরে করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করছে জরীপ শেখ

শহরের আনাচে-কানাচে, দিন আর রাত নেই করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করছে মোঃ জরীপ শেখ (৪৫)। মানুষের উদ্দেশ্যে বলছে যেখানে-সেখানে থুথু নয়, মাক্স ছাড়া ঘরের বাইরে নয়, সামাজিক দূরত্ব বজায় রাখুন, হ্যান্ড স্যানেটাইজার ব্যবহার করুনসহ নানা সতর্ক বাণী। মাঝেমধ্যে খালি গলায় গান গেয়েও আকর্ষণ বাড়ীয়ে মানুষের উপকার করতে চান তিনি।

সোমবার রাতে ত্রি-চক্রযানে সারা দিনের কাজ শেষে বাড়ী ফিরছিলাম। হঠাৎ বন্ধু ডাঃ দিলিপের একটি কল কোথায় আছো? আমি বললাম বাসায় ফিরছি। দিলিপ বলল আমি ভাঙা রাস্তার মোড় তোমার নাম দেওয়া বঙ্গবন্ধু স্কয়ারে আছি। আমি নেমে পড়লাম সেখানে। হঠাৎ মাথায় সাদা ওড়না পেচানো প্যান্ট, শার্ট, জুতো পড়া একজন দাড়িওয়ালা ব্যক্তির সচেতন মূলক প্রচার কণ্ঠস্বর, চারিপাশে লোকজন মনোযোগ দিয়ে শুনছিল। আমরা কাছে ডেকে আনলাম এক কাপ রং চা খাওয়াবো বলে। তখন তিনি হাপাচ্ছিলেন, কথা বলতে অনে কষ্ট হয়। পরিচয় জানতে চাইলাম নাম মোঃ জরীপ শেখ, ২ কন্যা সন্তান ছিল বিবাহ হয়ে গেছে, সাধু ঘারানা প্রকৃতির বিভিন্ন মাজার, আস্তানায় ঘুরে বেড়ায়। শহরের লক্ষ্মীপুর আদর্শ নগরে থাকে।

মানুষের জন্য কিছু করার প্রেরণায় পথে, পথে এই প্রচার শুরু। আলীমুজ্জামান সাহেব মানে ফরিদপুরের সুদক্ষ পুলিশ সুপার আলীমুজ্জামান (বিপিএম) তাকে এ কাজে ব্যবহৃত হ্যান্ড মাইকটি ক্রয় করে দিয়েছেন বলেও জানান। কি মনে করে এই সেবার কাজ উত্তরে তিনি বলেন এক মিনিটের ভরসা নাই, দেখেন না কত বড় বড় মন্ত্রী, ডাক্তার, এমপিরা মারা যাচ্ছে। আল্লাহর নিকট নিবেদন করি তিনি যেন এই নিদান থেকে দেশ ও মানুষকে রক্ষা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।