• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
বিরামপুরে বৃক্ষরোপণ উদ্ধোধন করলেন শিবলী সাদিক এমপি

২৮ জুন ২০২০ রবিবার

দিনাজপুরের বিরামপুরে সুফল প্রকল্পের আওতায় ফলদ, ঔষধি,বনজ ও বিলুপ্ত প্রজাতি ৬৫ হাজার চারা রোপন করা কর্মসূচী হাতে নিয়েছে স্থানীয় বন বিভাগ। উপজেলার বিনাইল ও জোতবানি দুটো ইউনিয়নের মাঠে নির্মিত ক্যানেলের পাড়ে গাছগুলো রোপন করা হবে। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাঝে ২০ হাজার ৩২৫ টি চারা বিতরণ করা হবে।

রবিবার (২৮জুন) বিকেলে উপজেলার পাইলট স্কুল মাঠে নিম গাছের চারা রোপন করে এই কর্মসূচীর উদ্বোধন করে দিনাজপুর -৬ আসনে সাংসদ ও সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য এমপি শিবলী সাদিক।

চরকাই রেঞ্জ কার্যালয় সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর নির্দেশে“সুফল প্রকল্পের”আওতায় এবার বিরামপুর উপজেলার বিনাইল ও জোতবানী ইউনিয়নের ১৫ কিলোমিটার ক্যানেলের পাড়ে ৫০ হাজার ফলদ, ঔষধি, বিলুপ্ত প্রজাতি ও বনজ চারা রোপন করা হবে। এছাড়াও কেটরা শাল বনের ভেতরে ১৫ হাজার শাল সহযোগী গাছ রোপন কারা হয়েছে। এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ২০ হাজার ৩২৫টি গাছ বিনামূল্যে বিতরণ করা হবে।

এমপি শিবলী সাদিক বলেন,‘করোনা প্রাদুর্ভাবে ও দেশের চলমান উন্নয়ন কার্যক্রম থেমে নেই। রাস্তাঘাট নির্মাণসহ সকল উন্নয়ন নিজ গতীতেই চলছে। এরই ধারাবাহিকতায় সূফল প্রকল্পের আওতায় এই গাছ রোপন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে উপজেলা সবুজে ভরে যাবে।

এসময়, বিরামপুর উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, বন বিভাগের চরকাই রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার, বিট কর্মকর্তা আব্দুল বারিক, পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আরমান হোসেন ও আওয়ামীলীগ,সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।