• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
ফরিদপুরে পদ্মা নদীতে অবৈধ ড্রেজার ধ্বংস করলো সদরের ইউএনও

ফরিদপুর সদর উপজেলাধীন ডিক্রিরচর ইউনিয়নের সিএন্ডবি ঘাট এলাকায় পদ্মা নদীতে ড্রেজার বসিয়ে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বালি উত্তোলন করছিলো প্রভাবশালী একটি মহল।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আজ ২৮ আগস্ট ২০২০ শুক্রবার দুপুরে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা কঠোর অভিযান পরিচালনা করেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ড্রেজার কতৃপক্ষ। ঘটনাস্থলে একটি ড্রেজার ধ্বংস করে দেওয়া হয় এবং ড্রেজারের বেশ কিছু মালামাল জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে প্রকাশ্যে অবৈধভাবে নদীতে ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করে আসছিল প্রভাবশালীরা। বিভিন্ন সময় স্থানীয় ভাবে তাদেরকে নিষেধ করা হলেও তাদের থামানো সম্ভব হয়নি, তাদের এই অবৈধ কাজের ফলে মারাত্মক ঝুঁকির মুখে আমাদের এলাকা, এমতাবস্থায় আমরা নিরুপায় হয়ে ইউএনও মহোদয় কে বিযয়টি অবহিত করি, স্যার তাৎক্ষনিক ভাবে পদক্ষেপ গ্রহণ করেছেন। বালি উত্তোলন বন্ধ করে ড্রেজার ধ্বংস করায় জনমনে স্বস্তি ফিরে এসেছে।

এ বিষয়ে ইউএনও মাসুম রেজা বলেন ড্রেজার দিয়ে নদী থেকে বালি উত্তোলন করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং এটা আমাদের পরিবেশের জন্য অত্যন্ত ঝুকিপূর্ণ এর ফলে নদী ভাঙ্গনের সৃষ্টি হয়, এজন্য ড্রেজারে বিরুদ্ধে আমরা সর্বদাই কঠোর অবস্থানে, মান্যবর জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশে বিভিন্ন সময়ে কঠোর অভিযান পরিচালনা করার ফলে এর ব্যবহার অনেকাংশে কমে গেছে, তবুও যখন যেকোন সময় কেউ ড্রেজার ব্যবহার করলে সাথে সাথে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

উক্ত অভিযানে উপজেলা প্রশাসনের বিশেষ টিম ও ব্যাটেলিয়ান আনসার বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।