• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
ঈদ ঘিরে নিরাপত্তার চাদরে রাজশাহী

কোরবানির ঈদ ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে রাজশাহীকে। বিশেষ সতর্কতা ব্যবস্থা নিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন। ইতিমধ্যে পুলিশ নগরীর প্রবেশদ্বারের সামনে বিশেষ সতর্কতা ব্যবস্থা চালু করেছে।

প্রবেশদ্বারে বিশেষ চেকিং ব্যবস্থা বসানো হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ দুইটি বিশেষ টিমও রয়েছে। টহল পুলিশ পুরো নগরীজুড়ে নিয়মিত টহল দিচ্ছে। এছাড়া মসজিদগুলোকেও সিসিটিভির আওতায় আনার ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, ঈদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। ইতিমধ্যে নগরীর প্রবেশদ্বার কাশিয়াডাঙ্গা, বেলপুকুর ও নওহাটায় বিশেষ চেকিং ব্যবস্থা চালু করাা হয়েছে। এছাড়া বোয়ালিয়া থানা ও কাটাখালী থানার দুইটি ভ্রাম্যমাণ চেকিং টিম চেকিং কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়া মহানগরীর ৩৬টি নিয়মিত ভ্রাম্যমাণ টিম ও ৮টি বিশেষ টিম তাদের চেকিং কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়া সাদা পোশাকের পুলিশ ভ্রাম্যমাণ রাখা হয়েছে। পুরো নগরীই নিরাপত্তার চাদকে ঢেকে রাখা হয়েছে।

তিনি আরো জানান, নগরীর সব মসজিদগুলো সিসিটিভির আওতায় আনা হচ্ছে। নগরীর ২৩৬টি মসজিদের মধ্যে ইতিমধ্যে ৩২টি মসজিদে সিসিটিভি রয়েছে। বাকিগুলোতেও সিসিটিভি বসানোর কার্যক্রম চলছে। যাতে ঈদের নামাজে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।

তিনি জানান, জঙ্গি হামলাসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর প্রতিটি থানাকে বিশেষ সতর্কতা করা হয়েছে। তাদের এ বিষয়ে নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

এদিকে মুসল্লিদের নিরাপত্তার জন্য সব মসজিদে সিটি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসন। সেই সঙ্গে জেলার ঈদ জামায়াতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেন জেলা প্রশাসক আবদুল জলিল।

আগামী ১ আগস্ট উদযাপন হতে যাচ্ছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। উৎসাহ-উদ্দীপনার মধ্যে ঈদ উদযাপন করতে মঙ্গলবার প্রস্তুতিমূলক সভায় এসব নির্দেশনা দেন তিনি। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল। পরে তথ্য বিবরণীতে সভার সিদ্ধান্ত ও নির্দেশনা গণমাধ্যমকে জানানো হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।