• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং
ভাঙ্গায় রাতের আধারে টোলপ্লাজা এখন মৃত্যুকুপ

ছবিতে ভাঙ্গা-ঢাকা হাইওয়ে এক্সপ্রেসের বগাইল টোলপ্লাজায় গত এক মাসে ঘটে যাওয়া ভয়াবহ দুর্ঘটনার শিকার যানবাহন।

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-৩০/০১/২০২৩
ভাঙ্গা-ঢাকা হাইওয়ে এক্সপ্রেসের ভাঙ্গার বগাইল টোলপ্লাজা রাতের আধারে এখন মৃত্যুকুপে পরিনত হয়েছে। প্রতিরাতেই টোলপ্লাজার ভেতরে ঘটছে দুর্ঘটনা। এতে করে প্রানহানি সহ জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। গত একমাসে এই টোলপ্লাজায় ছোট বড় অর্ধশতাধিক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এর মধ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে ৫টি। এতে প্রানহানি সহ যানবাহনের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। ভাঙ্গা ইন্টারএক্সচেঞ্জ ফ্লাইওভার গোলচত্ত্বর হতে শুরু করে ১ কিলোমিটার লম্বা ও প্রায় ৩০ মিটার উচ্চতা একটি রেল ফ্লাইওভার মিশেছে বগাইল টোলপ্লাজার গোড়ায়। অতি উচু হতে যানবাহনের চালকের নিচের টোলপ্লাজায় থামতে যেয়ে নিয়ন্ত্রন হারিয়ে প্রতিনিয়ত সামনে থাকা যেকোন যানবাহনের উপর দিয়ে চড়িয়ে দিচ্ছে। যার দরুন সামনের থাকা যানবাহন দুমড়ে মুচড়ে একাকার হয়ে যায়। সর্বশেষ আজ সোমবার ভোরে একটি কাভার্ড ভ্যান গাড়ী টোলপ্লাজার ভেতরে অপর দুটি গাড়ীকে চাপা দেয়। এতে তিনটি গাড়ীর চালক যাত্রী গাড়ীর ভেতরে আটকা পড়ে যায়। খবর পেয়ে ভাঙ্গা হাই-ওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কমর্ীরা ইলেকট্রিক ড্রিল মেশিন দিয়ে কেটে চালক সহ অন্যন্যদের উদ্ধার করে। এর আগে ২৪ শে জানুয়ারী টোলপ্লাজায় একটি প্রাইভেট কারের উপর চড়ে যায় দৈত্যাকার একটি ট্রাক। এতে ঘটনাস্থলেই একটি যাত্রী নিহত সহ একাধীক যাত্রী আহত হয়। গত ১২ই জানুয়ারী একই ভাবে অপর একটি প্রাইভেটকারকে নিয়ন্ত্রন হারিয়ে টোলপ্লাজার উপর উঠে যায়। এরকিছুদিন পুর্বে একটি লোকাল বাস নিয়ন্ত্রন হারিয়ে টোলপ্লাজার উপর উঠে উল্টে যায় সেসময় ঘটনাস্থলেই ৫ যাত্রী নিহত ও অনেক যাত্রী আহত হয়।
ভাঙ্গা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু জাফর জানায়, আজ সোমবার ভোরে বগাইল টোলপ্লাজায় সুন্দরবন কুরিয়ারের একটি কার্ভাড ভ্যান টোলপ্লাজায় ভেতরে থাকা টমেটো বোঝাই একটি ট্রাককে ধাক্কা দেয়। টমেটো বোঝাই ট্রা্কটি তার সমানে আঙ্গুর বোঝাই একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে করে তিনটি ট্রাকই দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে আমরা ট্রাকের ভেতরে আটকে থাকা চালককে ট্রাকটি কেটে উদ্ধার করি।
বগাইল টোল প্লাজার ব্যবস্থাপক জাকারিয়া হোসেন জানায়, ঘন কুয়াসা ও পযার্প্ত আলোর সল্পতার কারনে চালকগন তাদের দ্রুতগামী গাড়ীটিকে নিয়ন্ত্রন করতে ব্যর্থ হয়ে সামনে থাকা গাড়ী গুলিকে চাপা দেয়। প্রতিদিন ছোট বড় একাধীক দুর্ঘটনার সম্মুখিন হচ্ছি। বিষয়টি নিয়ে উধ্বর্তন কতর্ৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করা হবে।
ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম জানায়, বগাইল টোলপ্লাজা দিন দিন ভয়াবহ রূপ ধারন করছে। চালকদের অসাবধানত, ঘন কুয়াসা সেই সাথে আলোর স্বল্পতার দরুন প্রতিটি চালক তার গাড়ীর নিয়ন্ত্রন হারাচ্ছে। এতে করে প্রতিনিয়ন জানমালেন ব্যাপক ক্ষতি হচ্ছে। আশাকরি বিষয়টি যথাযথ কতর্ৃপক্ষ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।