• ঢাকা
  • বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ ইং
বোয়ালমারীতে ৫৭ হাজার শিক্ষার্থীকে খাওয়ানো হবে কৃমি নাশক ওষুধ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের আয়োজনে বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম।

স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমানের সভাপতিত্বে এ সময় আরো উপস্হিত ছিলেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ মোদাচ্ছের হোসেন, বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার, বোয়ালমারী বার্তা সম্পাদক এড. কোরবান আলী, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কামরুল শিকদার প্রমুখ।

বোয়ালমারী উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান জানান, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে বোয়ালমারী উপজেলার মোট ৫৬ হাজার ৮১৮ জন শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। এর মধ্যে ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং বিশ হাজার ৭০০ জন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তিনি বলেন, শনিবার (৩০ অক্টোবর) থেকে ৫ নভেম্বর পর্যন্ত সকল শিশুকে ভরাপেটে এক ডোজ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। একই সাথে তাঁদের পরিবারের অন্য সদস্যদেরও নিজ ব্যবস্হাপনায় কৃমিনাশক ওষুধ ভরাপেটে সেবন করতে হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।