• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ত্রিপলের নীচে ১৩ লাশ!

গন্তব্যে পৌঁছে ঈদ হলো না আপনজনদের সাথে, শেষ পর্যন্ত পথেই প্রাণ গেলো সবার।

আসলে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন সংকট পৃথিবী মনে হয় দেখেনি। এই সংকট থেকে উত্তরণের পথও খুঁজে পাওয়া যাচ্ছে না। হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, সুস্হ থাকার একটা মাত্র পথ। কিন্তু বিশ্বসুস্হ চেহারা ফেরানোর চ্যালেন্জটা কঠিন থেকে কঠিনতর হচ্ছে দিন দিন। করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের ধ্বংসযজ্ঞে অসহায় হয়ে পড়েছে আধুনিক চিকিৎসাবিজ্ঞান। কেননা, এখনো পর্যন্ত এই ভাইরাসের সফল কোনও প্রতিষেধক আবিষ্কার করা সম্ভব হয়নি। আর সে কারণেই দিন দিন বিশ্বব্যাপী দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এমন পরিস্থিতিতে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঝাপিয়ে পড়েছে সরকার। কেননা দেশ ও দেশের মানুষ কে বাঁচাতে হবে। আর সেই জনগণ সচেতন না হয়ে সরকারের নিদর্শনা অমান্য করে প্রশাসনের চোখ কে ফাঁকিদিয়ে করোনা কে তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে গোপনে যাচ্ছেন গন্তব্য স্টেশনে।

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে (রডবাহী) একটি ট্রাক রাস্তার পাশে খাঁদে পড়ে থাকলে রডের নিচে ত্রিপলে ঢাকা লাশের স্তুপ জানা ছিলো না কারও রড সরিয়ে মিললো ৩ শিশুসহ ১৩ জনের মৃত্যুদেহ। রড বোঝাই একটি ট্রাকে ত্রিপল দিয়ে ঢেকে গোপনে যাত্রী বহন করা হচ্ছিলো। কিন্তু শেষ পর্যন্ত গন্তব্যে পৌঁছা হলো না যাত্রীদের। পথেই প্রাণ গেলো সবার। নিহতরা সবাই ওই ট্রাকে করে ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কিন্তু সেই আনন্দ হলোনা নেমে গেল শোকের ছায়া । বুধবার শেষ রাতে ঝড়ের মধ্যে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী উপজেলার দুবলাগাড়ী নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাতে ঢাকা থেকে রংপুর অভিমুখে আসা একটি রড বোঝাই ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৩-৫৬৯৮) ঢাকা-রংপুর মহাসড়কের দুবলাগাড়ী নামক স্থানে রাতে যেকোন সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পশ্চিম পার্শ্বের একটি খাদে উল্টে যায়। বৃহস্পতিবার খবর পেয়ে থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও গোবিন্দগঞ্জ ফায়ার সাভির্সের টিম উদ্ধার কাজ চলাকালে পানির নিচে থেকে রড উপরে উঠানোর সময় লাশ দেখতে পায়। পরবর্তীতে সেখান থেকে ৩ শিশুসহ ১৩ জনের লাশ উদ্ধার করা হয়।

পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান ও গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ ফাড়ি ইনচার্জ আব্দুল কাদের জিলানী জানান, ঢাকা থেকে রংপুরগামী রডবাহী ট্রাকটি ওই এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাঁদে পড়ে যায়। এতে ট্রাকে থাকা ঢাকা থেকে আসা ১৩ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। তাৎক্ষনিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। ট্রাক চালক ও তার সহকারী পালিয়ে গেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।