• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
দেশের উন্নয়নে যুবকরাই অগ্রণী ভূমিকা রাখছে –জাতীয় যুব দিবসে জেলা প্রশাসক

দেশের উন্নয়নে যুবকরাই অগ্রণী ভূমিকা রাখছে
–জাতীয় যুব দিবসে জেলা প্রশাসক

বিশেষ প্রতিনিধি
‘‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে (১ নভেম্বর) সোমবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে ফরিদপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে, সকাল ১০ টায় কবি জসিমউদ্দিন হলে আলোচনা সভা ও যুব ঋণ চেক বিতরণ অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বাংলাদেশে এখন উন্নয়নে এগিয়ে আছে। তার পিছনে রয়েছে যুবকদের বিশেষ অবদান। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিনত হবো। দেশের বেকারত্বের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন যারা উদ্দোক্তা ব্যবসায়ী তাদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা হয়ছে। যা আমাদের প্রতিবেশি দেশ ভারতেও এত কর্মসংস্থান নেই। তিনি বলেন আমি অনেক সময় শুনে যাচ্ছি অনেকে মাস্টার্স পাস করে এম এল এস পদে চাকরি চায়। তবে এ চাকরি খারাপ তা নয়, কিন্তু এই পদে এত পড়াশোনা করার দরকার হয় না। অতীতে তিনি নিজেকে ফাকি দিয়েছে, এটাই তার প্রমান। তিনি বলেন ১৯৭১ সালে মহান স্বাধীনতার যুদ্ধে যুবকরাই জীবন বাজি রেখে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রুখে দাড়িয়ে ছিলো। স্বাধীনতার যুদ্ধে যুবকদের অবদান অপরিসীম। দেশের বেকারত্বের হার নিরসনের জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন। একটা সময় দেশের অলসরাও কাজ করবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ- পরিচালক খান মোঃ নইম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ শামসুল হক ভোলা মাষ্টার, কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম, কর্মসংস্থান ব্যাংক এর আঞ্চলিক ব্যবস্থাপক বিপ্লব মজুমদার প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফরিদপুর যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জি.এম. ফারুক।

এসময় যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণকারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহজাহান মোল্লা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।