• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
ফরিদপুরে মোটরসাইকেলের ধাক্কায় ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থী আহত

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের মো. নাবিল (২৪) নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন। নাবিল ইঞ্জিনিয়ারিং কলেজটির সিভিল বিভাগের শিক্ষার্থী। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) বিকালে ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী রায়হান খান অপু বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকালে একটি সাদা প্রাইভেটকার প্রথমে অত্র ইঞ্জিনিয়ারিং কলেজের একজন শিক্ষার্থীকে ধাক্কা দিলে আহত হন। তাকে উদ্ধার করতে যাওয়া অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে নাবিলকে একটি বেপড়য়া গতির মোটরসাইকেল এসে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে নাবিল আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী রায়হান খান অপু দুঃখ প্রকাশ করে বলেন, কলেজের সামনে স্পীড ব্রেকার করার ব্যপারে পৌরসভাকে কয়েক দফা লিখিতভাবে জানানোর পরেও আশানুরুপ ফল পাওয়া যায়নি। এছাড়া সামনের রাস্তা দিয়ে বেপরোয়া গতিতে গাড়ী চলাচলের কারণে এর আগেও অনেকে দূর্ঘটনার শিকার হয়েছেন। আহত নাবিলের সহপাঠিরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ক্ষোভে ফেটে পরে, রাস্তায় দাঁড়িয়ে কিছুক্ষণ প্রতিবাদ জানায়।পরবর্তীতে রাস্তা ছেড়ে নিজ নিজ ক্যাম্পাসে চলে আসে।

জানা গেছে, চানমারি থেকে ইঞ্জিনিয়ারিং কলেজ পর্যন্ত রাস্তা দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। স্থানীয় প্রশাসন কবে এর সমাধান করবে তা নিয়েও নানা প্রশ্ন দেখা দিয়েছে। রাস্তার বেহাল দশার কারণে প্রতিনিয়ত ছোটখাটো দুর্ঘটনা ঘটতে থাকে। এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং কলেজ, রাজেন্দ্র কলেজে, কমার্স কলেজ, সিটি কলেজ ও ফরিদপুর পলিটেকনিক কলেজে যাতায়াত করে থাকে।
তাদের একটিই দাবী নিরাপদে সড়কে চলাচলের উপযোগী পরিবেশ যেন স্থানীয় প্রশাসন দ্রুত নজর দেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।