• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
আলফাডাঙ্গায় বিনামূল্যে সাতশো ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয়
বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের আলফাডাঙ্গায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দিনব্যাপী উপজেলার বারাংকুলা উচ্চ বিদ্যালয় ও বারাংকুলা হাফেজিয়া মাদ্রাসা চত্বরে এ কর্মসূচির আয়োজন করে ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। নাজমা মেডিকেয়ারের সহযোগিতায় দিনব্যাপী এই কর্মসূচিতে প্রায় ৭ শতাধিক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। পাশাপাশি স্বেচ্ছায় রক্তদাতা হিসেবে অনেকের নামও তালিকাভুক্ত করা হয়।
সভায় বারাংকুলা উচ্চ বিদ্যালয়ের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল আলীম খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী। কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নাজমুল হাসান। হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কো-অর্ডিনেটর (কোভিড-১৯) সানজিনা আহমেদ, বারাংকুলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, নাজমা মেডিকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশিদ প্রমুখ।
এ সময় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য গণমাধ্যমকর্মী মিয়া রাকিবুল, তরিকুল ইসলাম তৌকির, এইচ এম মামুন, শাহিদুল ইসলাম কোরবান, মেহেদী হাসান, মেহেদী হাসান তুহিন, বিদ্যাছায়া পাঠাগারের পরিচালক সালিমুল হক সাগর, সেভ ব্লাড ব্যাংকের পরিচালক মেহেদী হাসান রাব্বী, হৃদয়ে আলফাডাঙ্গা সংগঠনের সদস্য আকিদুল সিকদার ও তাসমিয়াহ ত্বাহারাত প্রমুখ উপস্থিত ছিলেন। সংগঠনটি স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে উপস্থিত সকলের মাঝে লিফলেট বিতরণ করেন।
প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের পথচলা শুরু। প্রতিষ্ঠালগ্নের শুরু থেকেই সংগঠনটি একের পর এক সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পালন করে আলফাডাঙ্গা উপজেলার সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।