• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ফরিদপুরে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উৎযাপন

সনতচক্রবর্ত্তী:সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ফরিদপুরের বোয়ালমারীতে তেরোটি গ্রামে আজ পালিত হচ্ছে ঈদ উল ফিতর।

সোমবার (২ মে) সকাল সাড়ে ৮টা থেকে ১০টার মধ্যে এসব গ্রামে পবিত্র ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি জামায়াতে দুই থেকে তিন শতাধিক করে মুসল্লী অংশগ্রহণ করেন।

গ্রামগুলো হলো, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি, দুর্গাপুর, গঙ্গানন্দপুর
সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, কাটাগড়, কলিমাঝি, বন্ডপাশা ও জয়দেবপুর, দিঘীরপাড় গ্রামগুলোর কয়েক হাজার মানুষ আগাম ঈদ উদযাপন
সহ ১৩টি গ্রাম।
তুষার নামে এক ব্যক্তি নামাজ পড়তে এসে জানান, গত কয়েক বছর ধরে এসব এলাকায় নিজেদের চট্টগ্রামের মির্জাখিল শরীফের মুরিদানের ভক্ত বলে দাবিদার কিছু লোক সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ঈদ উল ফিতর পালন করে আসছে।

বোয়ালমারীর শেখর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা জানান, অনেকদিন ধরে শেখর ও রুপাপাত ইউনিয়নের বেশ কিছু মানুষ সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামায আদায় করে। নামায আদায় শেষে আত্মীয়-স্বজনের বাড়িতে যাই, তারা একে অপরের বাড়িতে গিয়ে আনন্দ উপভোগ করে।

এ প্রসঙ্গে বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএম মোশাররফ হোসেন বলেন, উপজেলার বেশ কয়েকটি গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগাম রোজা ও দুই ঈদ পালন করে থাকেন। এ বছরও তারা অগ্রিম ঈদ উদযাপন করছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।