• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

ফরিদপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবস অনুষ্ঠানে

মাত্র ১০ টাকা লাভের আশায় ক্রেতাদের দয়া করে নিম্নমানের খাবার দেবেন না – ডিসি ফরিদপুর

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি :-

ফরিদপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দীপক কুমার রায়ের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যাপক রিজভী জামান, অধ্যাপক মোঃ শাহজাহান, অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ অফিসার নুরুল্লাহ মোঃ আহসান, জেলা কৃষি সম্প্রসারণ অফিসার হযরত আলী, বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের ফরিদপুর শাখার সভাপতি মীর কাসেম আলী।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন এবং ডিসপ্লে মাধ্যমে নিরাপদ খাদ্যের বিভিন্ন দিক তুলে ধরেন জেলা খাদ্য অফিসার দীপঙ্কর দত্ত।

অনুষ্ঠানে বিভিন্ন হোটেল মালিক ও বিভিন্ন ডেইরী ফার্ম ও পোল্ট্রি শিল্পের মালিকবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক অতুল সরকার বলেন ক্রেতাদের স্বার্থ চিন্তা করে সেবার মান বাড়াতে হবে। একই সাথে সাধারণ জনগণ যেন অল্প পয়সায় মানসম্মত খাবার পায় তা নিশ্চিত করতে হবে। তিনি বলেন উৎপাদন বিক্রেতা এবং ব্যবসায়ীরা একসাথে কাজ করলে সবাইকে ভালো খাবার উপহার দেয়া সম্ভব।
তিনি স্ট্রিটফুড প্রসঙ্গে বলেন পৃথিবীর সব দেশেই স্টিট ফুড চালু আছে এটা বন্ধ করা সম্ভব নয়। তবে তার মান গুলো যেন ভাল হয় এবং ক্রেতারা যেন ভালো মান আশা করতে পারে সে জন্য লক্ষ রাখতে হবে।
তিনি ব্যবসায়ীদের খাবার মান বিক্রয় প্রসঙ্গে বলেন। মাত্র ১০ টাকা লাভের আশায় ক্রেতাদের দয়া করে নিম্নমানের খাবার দেবেন না। এ ব্যাপারে তিনি সর্বস্তরের জনগণকে একসাথে কাজ করার আহ্বান জানান।
তিনি আগামী বছর থেকে অন্তত একবার হলেও ফুড ফেস্টিভ্যালের আয়োজনের জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান। এর ফলে বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা এতে অংশগ্রহণ করবে। এবং খাবারের গুণগত মান সম্পর্কে ধারণা থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।