• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
ফরিদপুর শহরে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন পৌর মেয়র

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি :

ফরিদপুর পৌরসভাকে সবুজ বনায়নের আওতায় নিয়ে আসার লক্ষ্যে নিয়ে শহরের মুজিব সড়কের ডিভাইডার গুলোর মাঝে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
(২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুজিব সড়কে ডিভাইডার এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন পৌর মেয়র অমিতাভ বোস।
এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহাজান মিয়া, পৌর সচিব তানজিলুর রহমান, প্যানেল মেয়র ও ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুল ইসলাম মনির, প্যানেল মেয়র ২ মতিউর রহমান শামিম, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মো: নাছির, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিনান, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ইদ্রিস খান, ২ নং ওয়ার্ড কাউন্সিলর কুদ্দুসুর রহমান কুদ্দুস, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুদ্দিন আহমদ মানু, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আলাওল হোসেন তনুসহ সকল কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় মেয়র বলেন ফরিদপুর পৌর পরিষদ এর পক্ষ হতে সম্মিলিত ভাবে সিন্ধান্ত নেওয়া হয়েছে যে পৌরসভাকে ফুলের বাগানে সজ্জিত করে গ্রিণ সিটিতে পরিণত করা হবে। সে লক্ষে ডিভাইডার গুলোর মাঝে বৃক্ষ রোপনের উপযোগী করার জন্য জৈব মিশ্রতি মাটি তৈরি করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ থেকে বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হলো। আগামী ২ বছরের মধ্যে ফরিদপুর পৌরসভা একটি ফুলের বাগান সজ্জিত মডেল পৌরসভায় পরিণত হবে। একই সাথে এই বাগান রক্ষা করার জন্য ফরিদপুর পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। মুজিব বর্ষ উপলক্ষে এই সবুজ বনায়নের মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনার সবুজ বাংলাদেশ গড়ার অংশ হিসাবে ফরিদপুর পৌরসভা আর একটি ধাপ এগিয়ে গেল বলে মনে করেন ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস। উল্লেখ্য ফরিদপুর পৌরসভার রাজবাড়ী রাস্তার মোড় হতে টেপাখোলা আইল্যান্ড পর্যন্ত ৫৫০০ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে পৌর মেয়র জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।