• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় আন্তর্জাতিক নারী দিবস  উদযাপন উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত 

প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার। এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের সালথায় আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস অারা ডলি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলব্ধি করছিলেন দেশের জনসংখ্যার অর্ধেক নারীকে  বাদ দিয়ে সার্বিক উন্নয়ন সম্ভব নয় সেজন্য তিনি নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্ব আরোপ করেছিলেন। জাতির পিতাই প্রথম বাংলাদেশে নারীদের রাজনীতির সুযোগ করে দিয়েছিলেন।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশের নারীদের অর্থনৈতিক, সামাজিক ,প্রশাসনিক ও রাজনৈতিক উন্নয়ন হয়। আওয়ামী লীগ  ক্ষমতায়  আসার আগে এদেশের নারীরা স্পিকার,বিচারপতি ও সচিব হতে পারতনা। এই সরকারের সময়ই নারীরা সেনাবাহিনীর মেজর জেনারেল হতে পেরেছে।

যেসব নারী সফল হয়েছেন তাদের কাছ থেকে শিক্ষা নিয়ে নারীদের অারো এগিয়ে যেতে হবে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপ বাস্তবায়ন করে ২০২১ সালের মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের উন্নত দেশে নারী অগ্রগামী ভূমিকা পালন করবে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, , উপজেলা মৎস্য অফিসার সৈকত মল্লিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস আরা ডলি, উপজেলা সমাজ সেবা অফিসার ফজলে রাব্বি নোমান, উপজেলা তথ্য অফিসার নীলিমা অধিকারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হামিদ, রামকান্তপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী লিঠু, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শওকত হোসেন মুকুল প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।