• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং
টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে ফরিদপুরবাসী

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে সকাল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে মানুষ। ঝাপটা হাওয়ার সঙ্গে অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। বৃষ্টির কারণে রাস্তায় গাড়ির সংখ্যাও অপ্রতুল। গাড়ি না পাওয়ায় আরও ভোগান্তি বেড়েছে অফিসগামীসহ নানা শ্রেণি-পেশার মানুষের। গুণতে হচ্ছে বাড়তি ভাড়াও। ২০ টাকার জায়গায় দিতে হচ্ছে ৫০ টাকা। আর ঘর থেকে বের হওয়ারা যানবাহন সংকট ও রাস্তায় জমে থাকা পানিতে তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) দুপুর ২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্তও ফরিদপুরে অঝোর ধারায় ঝরছে বৃষ্টি।

এদিকে বৃষ্টিপাতের কারণে জেলার নিম্নাঞ্চলগুলোতেও জমেছে কাদা-পানি। আবার খেটে খাওয়া মানুষগুলোর মাঝেও নেমে এসেছে চরম স্থবিরতা ও দুর্ভোগ। সকাল থেকে অব্যাহত বৃষ্টির কারণে মানুষ ঘর থেকে বের হতেই পারেনি।

এ ছাড়া, ফরিদপুর শহর ও আশপাশের এলাকায় বিভিন্ন সড়কে জমেছে পানি। নিচু এলাকার অলিগলি পানিতে থৈথৈ করছে। অনেক জায়গায় বৃষ্টির সঙ্গে নর্দমার পানি মিশে একাকার। আর যানবাহন না থাকায় বাসের জন্য যাত্রীরা রাস্তায় দাঁড়িয়ে আছেন। কোথাও রাস্তায় পানি জমে গর্তগুলো আড়াল হওয়ায় পথচারীদের দুর্ঘটনার মধ্যে পড়তে হচ্ছে। ফুটপাত আর সড়কের পার্থক্য বোঝার কোনো উপায় নেই।

এদিকে, শহরের কিছু কিছু সড়কের পাশে পৌরসভার ড্রেন ও পানির সংযোগ লাইন নির্মাণের জন্য রাস্তা কাটাসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলায় গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে।

বৃষ্টির ভোগান্তিতে পড়েছেন দৈনিক মজুরিভিত্তিক শ্রমিকরাও। সকালে অনেক শ্রমিককে জেলার বিভিন্ন এলাকায় অলসভাবে বসে থাকতে দেখা গেছে। নুন আনতে পান্তা ফুরানো এসব মানুষদের অনেকেই অসহায়ভাবে কাকভেঁজা হয়ে দাঁড়িয়ে আছেন।

প্রতিবেদক
হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি
তাং: ০৫-১০-২০২৩ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।