• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর পরিচালনায় ফ্রী মেডিক্যাল ক্যাম্প

বিশেষ প্রতিনিধি:-

‘আমারা সকলের পাশে আছি, থাকবো এবং আমাদের প্রত্যয় সাফল্যের’ স্লোগান কে সামনে রেখে গঠিত মানবিক সংগঠন ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ তাদের মানবিক কার্যক্রমকে অত্যন্ত সফলতার সাথে আরো একধাপ এগিয়ে নিল।গত ৫ নভেম্বর, ২০২১ প্রায় ১০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদানের মাধ্যমে এক ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে এ সংগঠনটি। এ কার্যক্রমে ১৪ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেন। একই সাথে ১০০জনকে স্বল্পমূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং প্রায় ২০০জনক‌ে ডায়াবেটিকস পরিক্ষা করা হয়। ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনার মাধ্যমে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যবৃন্দ এ কার্যক্রমকে সফল করে। অত্যন্ত সুশৃঙ্খল ভাবে এমন বড় একটি মহতী কার্যক্রম সফল হতে দেখে এলাকার মানুষও এ সংগঠনের ভূয়সী প্রশংসা করেছে।
এ বিষয় সম্পর্কে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যদের সাথে কথা বলে জানা যায়, তাদের এ সফলতা আগামী দিনে এলাকার মানুষের জন্য আরও বড় কিছু করতে প্রেরণা যোগাবে। যেমন করে গত বছরের মেডিক্যাল ক্যাম্পের অভাবিত সাফল্য আবারো তাদের এ কার্যক্রম পরিচালনায় অনুপ্রেয়না জুগিয়েছে। এ সংগঠন বিগত বছরেও ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করার মাধ্যমে প্রায় ১০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করে।যার মাধ্যমে এলাকার মানুষের নিকট সংগঠনটি আস্থার প্রতীক হিসেবে আত্মপ্রকাশ করে।
প্রতিষ্ঠার পর থেকেই এ সংগঠন মানবিক সমাজ বিনির্মাণে নানারকম জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল পুরাপাড়া বাজারে ‘পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করা।সম্প্রতি এই গণগ্রন্থাগারটি “গণগ্রন্থাগার অধিদপ্তর, বাংলাদেশ” এ বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে নিবন্ধিত এবং তালিকাভুক্ত হয়েছে। যা এ সংগঠনটির সাফল্যের একটি মাইলফলক।
একই সাথে অতি সম্প্রতি ‘অনার্স ক্লাব ব্লাড ব্যাংক’ প্রতিষ্ঠার মাধ্যমে বিপুল সংখ্যক রোগীকে রক্তের সংস্থানের ব্যাবস্থা করেছে। এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এলাকার যুবসমাজকে রক্ত দানে উতসাহিত করেছে।
এ ছাড়া এ সংগঠনটি করোনাকালীন সময়ে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং ব্যাপক জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এলাকার মানুষের কাছে বিপুল প্রশংসা এবং গ্রহণযোগ্যতা অর্জন করে। এর ধারাবাহিকতায় এ সংগঠন পরিবেশ রক্ষায় ১০ হাজার তাল গাছ রোপণের কর্মসূচি গ্রহণ করে।এবং বিভিন্ন সময়ে স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে মেধা বৃত্তি প্রদান করে।যার মাধ্যমে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ পুরাপাড়া ইউনিয়নবাসীর নিকট ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে এবং বিপুলভাবে প্রশংসিত হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।