• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
বীরাঙ্গনা মায়া রানী সাহার পাশে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক :-

ফরিদপুরের অসহায় বীরাঙ্গনা মায়া রাণী সাহার পাশে দাঁড়িয়েছে স্থানীয় প্রশাসন। একটি সেমি পাকা ঘরের নির্মাণ সামগ্রী ও খাদ্য সহায়তা নিয়ে আজ শনিবার দুপুরে ফরিদপুর শহরতলীর শোভারামপুরে বীরাঙ্গনা মায়া রানীর উঠোনে হাজির হন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা। এ সময়  উপজেলা প্রসাসনের কয়েকজন অফিসার  ও  স্থানীয় জনপ্রতিনিধিরা তার সাথে ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা বলেন, ”মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সকল গৃহহীন ও ভূমিহীনদের জন্য আবাসস্থল নির্মাণে সরকারের পাশাপাশি বিভিন্ন সরকারী, বেসরকারী ব্যক্তি ও সংস্থাও এগিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, ফরিদপুর বীরাঙ্গনা মায়া রানী সাহাকে এই ঘরটি মুজিব বর্ষের উপহার হিসেবে প্রদানের ব্যবস্থা নিয়েছেন ’।

ফরিদপুর সদর উপজেলার একমাত্র স্বীকৃত বীরাঙ্গনা মায়া রানী সাহা দীর্ঘদিন ধরে অসহায়ভাবে জীবন যাপন করছিলেন। তার ছিলো না কোন স্বীকৃতি কিংবা ভরসার জায়গা। সম্প্রতি গণশুনানীর মাধ্যমে ফরিদপুরের জেলা প্রশাসক  অতুল সরকারের সাথে তার সাক্ষাতের সুযোগ হয়। জেলা প্রশাসক মায়া রানীর কথা শুনে তাৎক্ষণিকভাবে  ফরিদপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজাকে মায়া রাণী সাহার বিষয়ে সরেজমিনে তদন্ত করে জামুকায় প্রতিবেদন দিতে বলেন। গত বছরের ১৪ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসার বীরাঙ্গনা যাচাই বাছাই সংক্রান্ত বিশেষ কমিটির প্রতিবেদন  জামুকায় প্রেরণ করেন। তারই প্রেক্ষিতে সরকার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের গেজেট অধিশাখার গত ১৪ ডিসেম্বর ২০২০ তারিখের ৪০৯ নং স্মারকের প্রজ্ঞাপনে মায়া রাণী সাহাকে ৩৮০ নং গেজেটে বীরাঙ্গনা হিসেবে স্বীকৃতি প্রদান করেন । স্বীকৃতির পরবর্তিতে তিনি ভাতা পাচ্ছেন এবং তার এই স্বীকৃতির জন্য তিনি প্রশাসনসহ কৃতজ্ঞতা জানিয়াছেন মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি।

মায়া রানী সাহার কৃতজ্ঞতায়  নতুন মাত্রা যোগ করল ফরিদপুরের প্রশাসন । জেলা প্রশাসক  অতুল সরকারের নির্দেশনায় মায়া রানী সাহার জরাজীর্ণ আবাসস্থল সেমি পাকা ভবনে রূপান্তরে উদ্যোগ নেয়া হয়েছে। ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে একটি সেমি পাকা ঘর নির্মানের কাজ শুরু হয়েছে মায়া রানী সাহার বসত ভিটায়। পাশাপাশি খাদ্য সহায়তা নিয়ে সদর উপজেলা প্রশাসন হাজির হয়েছেন তার দোড়গোড়ায়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।