• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
পার্বতীপুরে ট্যাংক-লরী বিষ্ফোরনে ৬ জন আহত

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় ট্যাংক-লরী বিষ্ফোরনে ৬ জন আহত হয়েছে। গুরুতর আহতদের প্রথমে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (৮ মে)  দুপুর ১ টায় পার্বতীপুর শহরের অদূরে হলদীবাড়ী রেলগেট সংলগ্ন পাথারীপাড়া মসজিদের পাশে এই দুর্ঘটনা ঘটে। বিষ্ফোরনের বিকট শব্দে এলাকার মানুষ আতংকিত হয়ে পড়ে।

স্থানীয় সুত্রে জানা গেছে, পার্বতীপুর-ফুলবাড়ী হাইওয়ে সড়কের হলদীবাড়ী রেলগেট সংলগ্ন পাথারীপাড়া জামে মসজিদের পাশের সামসুলের ওয়েল্ডিং মেশিনের দোকানের সামনের রাস্তায় দাঁড় করিয়ে একটি খালি জ্বালানী তেল বহনকারী ট্যাংক-লরীর (বগুড়া-ট-১১-০৩৯৮) নিচের পাইপের ওয়েল্ডিং করার সময় হঠাৎ করে ট্যাংক-লরীটি বিষ্ফোরিত হয়। এসময় ট্যাংক-লরীর পিছনের অংশ ছিটকে গিয়ে পিছন থেকেক আসা একটি পিক-আপের (ঢাকা মোট্রো-ন-১৯-৫২৬২) উপরে গিয়ে পরলে পিক-আপটি বিধ্বস্ত হয় এবং পিক-আপের চালক ও হেলপার মারাত্নকভাবে আহত হয়।

বিষ্ফোরনে ট্যাংক-লরীর কর্মচারী ও ওয়েল্ডিং দোকানের মালিকসহ ঘটনাস্থলেই মোট ৬ জন আহত হয়। আহতরা হলেন, মোজাম্মেল হক বাবুু (৪০), নিরঞ্জন (২০), সজল চন্দ্র (১৩), সামসুল হক (৪০), রেজাউল করিম (৪০) ও হাবিবুর রহমান (২০)।

এছাড়াও আশেপাশে থাকা আরো কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত ৬ জনকে প্রথমে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় সেখানে তাদের অবস্থার অবনতি ঘটলে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এসময় আহতদের রক্তাক্ত অবস্থায় দেখে এলাকার মানুুষ ও স্বজনদের আহাজারীতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠে। বিষ্ফোরনে ওয়েল্ডিংয়ের দোকানসহ আশেপাশের কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়।

পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. বাসুদেব জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্যে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পার্বতীপুর মডেল থানার ওসি মো. মোকলেছুরর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বিষ্ফোরনের খবর পেয়ে পুলিশ ও ফায়ার বিগ্রেড দ্রুত ঘটনাস্থলে পৌছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।