• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার‌ের দুই বছর ম‌েয়াদী প্রথম কম‌িটি ঘোষণা

বিশেষ প্রতিনিধি:-সম্প্রতি পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের উদ্যোগে গড়ে তোলা পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগারের প্রথম উপদেষ্টা  কমিটি  ও ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা  করা হয়েছে । গত ১৬মে, ২০২১ তারিখে মোঃ ওসমান মোল্যার সভাপতিত্ত্বে অনুষ্ঠিত গণগ্রন্থগারের প্রথম সাধারণ সভায় গঠিত এই কমিটিকে আগামী ২ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়‌েছে। কার্যন‌ির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এস এম ইউসুফ (ব্রাহ্মনডাঙা), সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া(পুরাপাড়া) এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মোঃ ইমরান হ‌োসেন, (পুরাপাড়া)। এছাড়াও কম‌িটির অন্যান্য গুরুত্বপূর্ণ পদে রয়েছেন পুরাপাড়া ইউন‌িয়ন‌ অনার্স ক্লাবের একাধিক সদস্য। এ বছর‌ের শুরুত‌ে “সবাই মিলে পড়ি বই, আলোকিত মানুষ হই” স্লোগানক‌ে সামনে রেখে বিগত দুই বছরের বিনামূল্যে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ, ফ্রি মেডিক্যাল ক্যাম্প, বৃক্ষরোপন কর্মসূচি, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডের ধারাবাহিকতায় ইউনিয়নে একটি গণগ্রন্থাগার স্থাপনের সিদ্ধান্ত নেয় ক্লাবটি।

মুজ‌িব বর্ষ‌ের অন্যতম উপহার হ‌িসেবে উপজ‌েলা প্রশাসন‌ের সাথে পরামর্শ এবং পুরাপাড়া ইউনিয়নের শ‌িক্ষ‌িত সচ‌েতন মানুষ‌ের সহয‌োগিতায় পুরাপাড়া ইউন‌িয়ন অনার্স ক্লাব‌ের তত্ত্বাবধান‌ে এই পাবলিক গ্রন্থাগারটি প্রত‌িষ্ঠ‌িত হয়। গণগ্রন্থাগারের সাধারণ সদস্যবৃন্দ এই আশা ব্যাক্ত করেছেন যে, এই গ্রন্থাগারের মাধ্যমে ইউনিয়নের মানুষের নিরক্ষরতা দূরীকরণ, মানবিকবোধের উন্নয়নসহ সার্বিক বিকাশ সাধিত হবে।

গণগ্রন্থাগারটি প্রতিদিন বিকেল ৩ ঘটিকা থেকে রাত ৮ ঘটিকা পর্যন্ত খোলা থাকে। সকল শ্রেণি পেশার মানুষের জন্য গ্রন্থগারটি উম্মুক্ত, তবে বই বাড়িতে এনে পড়ার জন্য গ্রন্থগারের সদস্য হওয়ার শর্ত রয়েছে। নির্ধারিত জামানত দিয়ে যে কেউ গ্রন্থগারের সদস্য হতে পারবেন। সাধারণ সদস্য জামানত ২০০ টাকা, শিক্ষার্থী সদস্য জামানত ১০০ টাকা, শিশু সদস্য (বয়স ১০ বছরের কম) জামানত ৫০ টাকা মাত্র। সংগঠন‌ের নব ন‌ির্বাচ‌িত প্রচার সম্পাদক আজাদ হ‌োসেন‌ ব‌ৈশাখ ন‌িউজকে এ তথ‌্য জান‌িয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।