• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
বাঘায় দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে এডিপি’র সাইকেল বিতরন

রাজশাহীর বাঘায় বৃহস্পতিবার দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সকাল ১১টায় উপজেলা চত্বরে এই বাইসাইকেল বিতরণ করা হয়। বাঘার মোট ২৫ জন ছাত্রীকে এই বাইসাইকেল দেয় উপজেলা প্রশাসন।

জানা যায়, চলতি অর্থ বছরে এডিপি’র অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার বিভিন্ন স্কুলের ২৫ জন দরিদ্র, মেধাবী এবং সাইকেল চালাতে পারে এমন ছাত্রীদের মাঝে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আযম, মেরাজুল ইসলাম মেরাজ, বাঘা থানা ছাত্রলীগ সাবেক সভাপতি মনোরুজ্জামান রবি প্রমুখ।
এ বিষয়ে বাইসাইকেল প্রাপ্ত দিঘা বালিকা বিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান নূরী জানায়, আমি খুব কষ্টে স্কুলে যাতাযাত করি। এই সাইকেল পেয়ে আমি অনেক খুশি হয়েছি। আমার বাবা একজন দরিদ্র মানুষ। তার পক্ষে সাইকেল কিনে দেয়া সম্ভব হয়নি। সরকারিভাবে এই সাইকেল পেয়ে স্কুলে যাওয়া এবং লেখা পড়াতে আরো আগ্রহী করে তুলবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, বাল্যবিয়ে বন্ধে সরকার বিভিন্ন প্রকল্প ও কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। এ ধারাবাহিকতায় সরকার এ বিষয়ে সচেতন করে ছাত্রীরা সোচ্চার হচ্ছে। এই বাইসাইকেল পেয়ে মাঠ পর্যায়ে তারা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে ভূমিকা রাখবে।

উপজেলা চেয়ারম্যান এ্যাড লায়েব উদ্দীন লাভলু বলেন, নারীদের অধিকার বুঝে নেওয়ার সময় এসেছে। শিক্ষিত নারীই পারেন সমাজের সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার হতে হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।