• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

ভাঙ্গা থেকে যশোর অংশের রেল লাইন স্থাপন কাজের উদ্ধোধন

ঢাকা থেকে ভাঙ্গায় রেল চলবে সেপ্টেম্বর –ভাঙ্গায় রেলমন্ত্রী সুজন 
মোঃ রমজান সিকদার, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি -১০/৬/২০২৩
 ভাঙ্গা থেকে যশোর অংশের ৮৭ কিঃ মিঃ রেল লাইন স্থাপন কাজের  উদ্ধোধন করেন রেলমন্ত্রী। আগামী সেপ্টেম্বর প্রথম সপ্তাহে  ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল করবে। শনিবার বেলা ১২ টার সময় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেলষ্টেশন পরিদর্শন ও রেল লাইন কাজের উদ্ধোধনের সময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন । এছাড়া তিনি আরো বলেন, আগামী আগষ্টে মাওয়া থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত ট্রায়াল রান করাতে পারবো এবং এর আগে ভাঙ্গা থেকে পদ্মা সেতু পার হয়ে মাওয়া পর্যন্ত ট্রায়াল রান করেছিলাম  তাই আগামী সেপ্টেম্বরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ উদ্ধোধন করবেন।
এছাড়া মন্ত্রী আরো বলেন ফরিদপুরের ভাঙ্গার বামনকান্দায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের রেলষ্টেশন এবং যশোর জংশন । তাই  ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিঃ মিঃ সেপ্টেম্বর ট্রায়াল রান করাতে পারবো বলে আশা করছি। এছাড়া আমরা কোবিট ১৯ ও ইউক্রেন যুদ্ধের কারণে অনেক বাঁধা বিপত্তি অতিক্রম করতে হচ্ছে। এ কারনে আমরা যথা সময়ে কাজ সম্পূর্ন করতে পারি নাই।
 তিনি আরো বলেন, বামনকান্দা রেলষ্টেশনে এখন ৬টি ট্রেনলাইনের কাজ প্রায় শেষের পথে। পরে বাকি আরো ৪টি নতুন রেললাইন নির্মাণ করা হবে। সেই জায়গা রাখা হয়েছে। ঐ নতুন ৪ লাইন দিয়ে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত ট্রেন চলাচলের করবে । এছাড়া বর্তমানে ভাঙ্গা থেকে রাজবাড়ী ট্রেন চলাচল করছে। সেপ্টেম্বরে ট্রেন চালু হলে দক্ষিণ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন ঘটবে ।
এ সময় মন্ত্রী সাথে আরো উপস্থিত ছিলেন, পদ্মা রেল প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ, কর্নেল ফারুক হোসেন,  ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, ফরিদপুর জেলার এসপি শাহজাহান,  ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিমউদ্দিন, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম সহ সেনাবাহিনী ও রেলওয়ের উদ্ধোতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।