• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
সালথা বাজার সংলগ্ন সেতুটি ঝুঁকিপূর্ণ, পুনর্নির্মাণ জরুরী

ফরিদপুরের সালথা উপজেলা সদর বাজার সংলগ্ন কুমার নদীর উপর সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালবোঝাই যানবাহনসহ প্রতিনিয়ত হাজার হাজার যানবাহন চলাচল করছে। এতে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয় লোকজন।

সালথা সদর বাজার ও এলাকার কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, সালথা সদর বাজারের কুমার নদীর ওপর ওই সেতু দিয়ে পার হয়ে চলাচল করে যাত্রীবাহী যানবাহন ও মালবোঝাই ট্রাকসহ সব ধরনের যানাবহন। সেতুর দুই পাশের রেলিং ভেঙ্গে যাচ্ছে। বড় কোন দূর্ঘটনা এড়াতে সেতুটি সংস্কার বা পুননির্মাণ জরুরী।

সম্প্রতি সরেজমিনে দেখা যায়, ঝুঁকিপুর্ণ সেতুটির ওপর দিয়ে প্রতিনিয়ত ইজিবাইক, যাত্রীবাহী মাহিন্দ্র, মাল বোঝাই নছিমন, লরি, ট্রাক, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। উপজেলা শহর ও জেলা শহর হয়ে বিভিন্ন এলাকায় চলাচল করে এসব যানবাহন।

এক ট্রাক ড্রাইভারের সাথে কথা বললে তিনি বলেন, সেতুটির ওপর দিয়ে যখন ট্রাক নিয়ে যাই, তখন সেতুটি কাঁপতে থাকে। কিন্তু কিছু করার নেই, সালথা থেকে মালামাল নিয়ে বিভিন্ন শহরে যেতে হলে এই সেতুর ওপর দিয়েই আমাদের যেতে হয়।

ফরিদপুর সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী খ. ম নকিবুল বারী বলেন, সালথা সদর বাজারের সাথে কুমার নদীর ওপর সেতুটি সংস্কার বা পুণর্নির্মাণের পরিকল্পনা আছে। খুব শীগ্রই সেতুটি নির্মাণ কাজের প্রস্তাবনা পাঠানো হবে। মাননীয় সংসদ উপনেতা মহোদ্বয়ের সহযোগিতায় সেতুটি দ্রুত পাশ হয়ে আসবে।

১২ আগস্ট ২০২০

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।