• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ইউনিয়ন নির্বাচনে  সালথা’র বল্লভদি ইউনিয়নে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী ২০২১ সালের মার্চ ও এপ্রিল মাসে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে অনেকের ধারণা। এই নির্বাচন ঘিরে ফরিদপুরের সালথা উপজেলার ৮নং বল্লভদি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চেয়ারম্যান প্রার্থীরা আগে থেকেই তৎপরতা শুরু করেছেন। বল্লভদি ইউনিয়নের সর্বত্রই এখন প্রার্থীদের পদচারনা শুরু হয়েছে।

ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, ২০২১ সালের ইউপি নির্বাচন ঘিরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, উপজেলা শ্রমিকলীগের সভাপতি খোন্দকার সাইফুর রহমান শাহীন ও বল্লভদি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী সাইফুর রহমান দুলালের নাম শোনা যাচ্ছে। এছাড়াও বিএনপি, জাকের পার্টি ও ইসলামী আন্দোলন এর মনোনীত প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জানা গেছে।

জানা যায়, কাজী দেলোয়ার হোসেন ১৯৬৩ ইং সালে বল্লভদি ইউনিয়নের সোনাতুন্দি গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম কাজী আঃ মান্নান ও মাতা মনোয়ারা বেগম। তিনি ১৯৭৯ ইং সালে চাঁদহাট উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও ১৯৮৬ ইং সালে খুলনার দৌলতপুর বিএল কলেজ থেকে বিএ পাশ করেন। ১৯৮০ ইং সালে মুক্তিবাদী ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। বিএ পাশ করার পরে সৈয়দা সাজেদা চৌধুরীর হাতধরে এলাকায় রাজনীতি শুরু করেন। ওই সময়ে বল্লভদি ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন। ২০০২ ইং সালে বল্লভদি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

নুরুল ইসলাম ১৯৭৬ ইং সালে ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম আঃ মোতালেব ও মাতার নাম হাজেরা বেগম। তিনি ১৯৯২ ইং সালে ফুলবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। ১৯৯৪ ইং সালে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন। ২০০৬ ইং সালে সৈয়দা সাজেদা চৌধুরীর হাতধরে তিনি আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। এর আগে তিনি ঢাকায় ব্যবসা করতেন। নুরুল ইসলাম পরপর দুইবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি গত ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন।

খোন্দকার শাহীন ১৯৬৯ ইং সালে ইউনিয়নের বল্লভদি গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৮৮ ইং সালে মুকসুদপুর উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। ১৯৯০ ইং সালে অবিভক্ত নগরকান্দা উপজেলা ছাত্রলীগের সাংগঠণিক সম্পাদক হিসেবে রাজনীতি শুরু করেন। ২০০৮ ইং সালে বল্লভদি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমান উপজেলা শ্রমিকলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

কাজী দুলাল ১৯৭১ ইং সালে বল্লভদি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম কাজী ওবায়দুর রহমান ও মাতার নাম মমতাজ বেগম। তিনি ১৯৮৬ ইং সালে এস,এস,সি ও ১৯৯২ ইং সালে বিএ পাশ করেন। ১৯৮৮ ইং সাল থেকে তিনি ছাত্র রাজনীতি শুরু করেন। বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখিত প্রাথীদের সাথে কথা বলে জানা যায়, তারা দলীয় প্রতীকে নির্বাচন হলে দলের কাছে মনোনয়ন চাইবেন। দলীয় মনোনয়ন পেলে তারা নির্বাচন করবেন। আর দল যাকে মনোনয়ন দিবেন তার জন্য কাজ করবেন বলে পৃথক পৃথকভাবে জানান প্রার্থীরা।

এদিকে তৃনমূল আওয়ামী লীগের দাবী গত ইউপি নির্বাচনের মতো এবার নির্বাচন যদি দলীয়করণ হয় তাহলে দলের ত্যাগী লোককে মনোনয়ন দেওয়া লাগবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আওয়ামী লীগ মনোনীত যে কোন প্রার্থীর পক্ষে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করবেন বলে জানান তৃণমুলের একাধিক নেতাকর্মী।

১২ অক্টোবর ২০২০

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।