• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে শিক্ষাবিদ জায়নুল আবেদীনের ২য় মৃত্যুবার্ষিকী পালিত

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি : ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, জেলা পরিষদের সাবেক প্রশাসক ও ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বরেণ্য শিক্ষাবিদ জায়নুল আবেদীনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। (১২ সেপ্টেম্বর) রবিবার মরহুম জায়নুল আবেদীন ও রোকেয়া বেগম ফাউন্ডেশন এর আয়োজনে, দিনব্যাপী কর্মসূচির মধ্যে শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার বিতরণ, বৃক্ষরোপন, এতিম বাচ্চাদের মাঝে খাবার বিতরণ ও স্মরণ সভা-মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ৮ টায় ফরিদপুর শহরের আলীপুর গোরস্থানে মরহম জায়নুল আবেদীনের কবরে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা জানান পরিবারবর্গ।

পরে জেলা সেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেৃতৃবৃন্দ পুষ্পার্ঘ অর্পন শেষে মরহুমের কবর জিয়ারত করেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় ফরিদপুর সদর অর্ন্তগত চরমাধবদিয়া ইউনিয়নের চর বালধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার বিতরন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলার শিক্ষা অফিসার নার্গিস জাফরী। অন্যদের মধ্যে চর বালধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাহিদা নাসরিনসহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও মরহুমের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয়ের সামনে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ গাছের চারা রোপন করা হয়।

এ ছাড়া দুপুরে শহরের বায়তুল আমান সমাজ সেবা অধিদপ্তরের সরকারি শিশু পরিবার (বালক) এর কার্যালয়ে বৃক্ষরোপন, এতিম বাচ্চাদের মাঝে খাবার বিতরণ ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। কার্যালয়ের উপতত্ত্বাবধায়ক এস. এম. মুজাদ্দিদ রাশেদের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক (ভোলা মাষ্টার)। এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হক, মরহুমের পুত্র ডা: কাজী রফিকুল আবেদীন, কাজী রাশেদুল আবেদীন আক্কাস, কাজী রায়হানুল আবেদীন তপুসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ। স্মরণ সভায় বক্তারা বলেন, রাজনীতিতে জায়নুল আবেদীন ছিলেন সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি ছিলেন একজন কর্মীবান্ধব নেতা, তৃণমূল পর্যায়ে ছিল যাঁর বিশাল জনপ্রিয়তা। তাঁর কাছে ব্যক্তি স্বার্থ নয়, দল ও দলের কর্মীদের স্বার্থই ছিল প্রধান। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন খাঁটি কর্মী। আর ত্যাগের রাজনীতি করতেন বলেই মৃত্যুর পরও মানুষ শ্রদ্ধার সাথে জায়নুল আবেদীনের নাম স্মরণ করেন। এ ছাড়া ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ ৫০ বছর যাবত সততা ও সুনামের সহিত শিক্ষকতা করেছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।