• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

বাংলা সংস্কৃতিতে জাতি গড়ার আহ্বান

চরভদ্রাসনে নানা আয়োজনে বর্ষবরণ সম্পন্ন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ বরণ করে নেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্তর থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ‘এসো হে বৈশাখ, এসো এসো’ ছন্দের তালে উপজেলার প্রধান সড়কগুলো প্রদক্ষিন করেন।
উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, স্থানীয় রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ মিলে এ শোভাযাত্রাটি স্বার্থক করে তোলেন।
শোভাযাত্রা শেষে উপজেলা মাল্টিপারপাস সম্মেলন কক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার। উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা ও ফরিদা বেগম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আব্দুস সবুর কাজল। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ বিভিন্ন বাংলা গান, কবিতা, নাটক ও যন্ত্র সংগিত পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে আলোচনায় অংশ নেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিম ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার। বক্তারা নিজ নিজ অবস্থান থেকে বাংলা সংস্কৃতি মাখা জাতি গড়ার উদাত্ত আহ্বান জানান।
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন, ফরিদপুর
তাং-১৪/৪/২৪ ইং
০১৭২৪-২৫১৫৮৮।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।