• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
রাজশাহীর বাঘায় বিজিবির মাদক বিরোধী অভিযানে সন্ত্রাসী হামলা

রাজশাহীর বাঘায় বিজিবির মাদক বিরোধী অভিযান রত একটি টিম চিহ্নত সন্ত্রাসী ও চোরাকারবারীর হামলার স্বীকার হয়েছে।বৃহস্পতিবার (১৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আলাইপুর মধ্যপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় চোরাকারবারীর বাবাকে আটক করা হয়।

জানা যায়, বাঘা উপজেলার আলাইপুর মধ্যপাড়া গ্রামে আমরাম হোসেনের ছেলে ঝুন্টু হোসেনের বাড়িতে ফেন্সিডিল আছে এমন গোপন সংবাদের ভিক্তিতে মীরগঞ্জ বিজিবি ক্যাম্পের হাবিলদারসহ ৪ সিপাহী তার বাড়িতে অভিযানে যায়। এসময় চোরাকারবারী ঝুন্টু বিজিবির উপর পরিকল্পিত হামলা চালায়। এতে ৪ বিজিবি সদস্যের পোশাক ছিঁড়ে যায় এবং আহত হয়।

পরে ঝুন্টুর বাবা আকরাম হোসেনকে আটক করে মীরগঞ্জ ক্যাম্পে আনা হয়। এই হামলায় বিজিবির তিনটি মোবাইল ফোনও ছিনিয়ে নেয় চোরাবারবারী। এ বিষয়ে উপজেলার পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ বলেন, ঝুন্টুর বাড়িতে বিজিবির মাদক বিরোধী অভিযানে বাধা দিয়ে বিজিবির উপর হামলা করা ঠিক করেনি। তবে ছেলের অপরাধে বাবাকে শাস্তি না দেয়ার জন্য অনুরোধ করি বিজিবির কাছে। এ ঘটনায় স্থানীয়দের অনুরোধে বিজিবি মুচলেকা নিয়ে ছেড়ে দেন আটক চোরাকাবারীর বাবা আকরাম হোসেনকে। তবে ঝুন্টুর নামে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। স্থানীয় সুত্রে জানা যায়, বিজিবির উপর হামলার নেপথ্যে কুখ্যাত সন্ত্রাসী কালাম মোল্লার ভাই এই অপরাধ জগতের গড ফাদার তিনি ভারত থেকে ইয়াবা,ফেনসিডিল ও অন্যান্য মাদক দ্রব্য তার ব্যাবসায়ীক অংশীদার আব্দুল বারী পিতা-মৃত মহাসিন দালাল গ্রাম আলাইপুর এর কাছে পাঠান। অপরদিকে বাঘার মাদক সম্রাজ্যের সম্রাট আব্দুল বারী তার ব্যবসায়ীক পার্টনার ঝন্টু,আনসার আলী পিতা মৃত আবুল কাশেম ,জুলফিকার আলী ভুট্টো পিতা মৃত সাজের আলী উভয়ের গ্রাম হরিরামপুর। তাদের মাধ্যমে মাদকের রমরমা ব্যবসা করে অবৈধ মাদক সম্রাজ্য গড়ে তুলেছেন আব্দুল বারী। তার অপরাধ ও অপকর্মের যেন শেষ নেই। আব্দুল বারী সীমান্তের অতন্ত্রপ্রহরী দেশ রক্ষায় যাদের ভূমিকা অত্যন্ত গূরত্বপূর্ণ সেই বিজিবির উপর বার বার হামলার ঘটনা ঘটিয়েছে। শীর্ষ সন্ত্রাসী, মাদক ও চোরাকারবারি আব্দুলবারী উপজেলা ভূমী কর্মকর্তার উপর হামলা করার মতো দূর্সাহসীকতাও দেখিয়েছে। তবে বৃহস্পতিবার (১৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আলাইপুর মধ্যপাড়া গ্রামে ৪জন বিজিবি সদস্যের উপর হামলার এ ঘটনায় সচেতন মহলে প্রশ্ন উঠেছে। কোন বিশেষ শক্তি রয়েছে নেপথ্যে?  মীরগঞ্জ বিজিবি ক্যাম্পের ইনচার্জ হাবিলদার আলাউদ্দিন বলেন,অভিযান চলাকালে বিজিবি সদস্যের উপর একটি হামলার ঘটনা ঘটেছিল। সেটা স্থানীয়দের অনুরোধে মিটিয়ে নিয়েছি।

তবে এ শীর্ষ সন্ত্রাসী,মাদক ও চোরাকারবারি দের ভয়ে আতঙ্কে থাকতে হয় এলাকাবাসীদের।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।