• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
বাগমারায় সরকারি রাস্তা জবর দখল এবং যানবাহন চলাচলে বাধা দেয়ার অভিযোগ

রাজশাহীর বাগমারায় সরকারি রাস্তায় ময়লা আবর্জনা ফেলে জমি জবর দখল এবং যানবাহন চলাচলে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় উপজেলার গনিপুর ইউনিয়নের মাঝিগ্রামে বাধাদানকারী ও পথচারীদের মধ্যে প্রায় বিবাদ-বিসংবাদ লেগেই থাকে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

রাজশাহী জেলা পরিষদে লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, মাঝিগ্রামের রেজাউল করিম ও তাঁর ভাই বজলুল করিম এবং বোন একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কহিনূর খাতুন এবং তাঁদের পরিবারের সদস্যরা সরকারি রাস্তায় ময়লা আবর্জনা ফেলেন ও (মৎস্যবাহী গাড়ী,বালির ট্রাক) যানবাহন চলাচলে বাধা দিয়ে থাকেন।

সূত্রে জানা যায়, মাঝিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি বাঁক রয়েছে। বাঁক অতিক্রমের সময় প্রায় পথচারীদের সাথে অশালীন ও মারমুখী আচরণ করেন সংশ্লিষ্টরা। অপর দিকে একই গ্রামের স্থানীয় প্রভাবশালী ( কথিত) বাগমারা উপজেলা সৈনিকলীগ সভাপতি জোবায়েদ হোসেন তাঁর বাড়ির সামনে সরকারি জমিজমা দখল করে স্থায়ী পাকা স্থাপনা নির্মাণের মাধ্যমে জবর দখলে রয়েছেন। সূত্রটি আরও জানায়, ময়লা আবর্জনা ও জবর দখলের প্রতিবাদে গত ২৯ জুন ঘন্টাব্যাপী মাঝিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়,

যা বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, স্থানীয়-জাতীয় গণমাধ্যমে প্রকাশ পায়। সরকারি রাস্তাটি জেলা প্রশাসনের অধীন হওয়ায়, এলাকাবাসীর গণস্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ( ভূমি), বাগমারা উপজেলা নির্বাহী অফিসার এবং রাজশাহী জেলা প্রশাসক বরাবর দায়ের করা হয়েছে। জরুরি ভিত্তিতে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ না করা হলে, অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।