• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
বীর মুক্তিযোদ্ধা “সালাউদ্দিন আহম্মেদ” এর আজ ১২তম মৃত্যু বার্ষিকী

সজ্ঞিব দাস, গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি:-

আজ শ্রদ্ধার সাথে স্মরণ করছি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামি লীগের সাবেক সহ-সভাপতি মরহুম সালাউদ্দিন আহম্মেদকে। আজ তার বারতম মৃত্যু বার্ষিকী।
তিনি ১৯৫৩ সালের ১২ ই অক্টোবর গলাচিপা উপজেলায় জন্মগ্রহণ করেন।

মরহুম করিম মিয়ার (অবসর প্রাপ্ত ফরেস্ট্রি বিভাগের কর্মকর্তা) এর প্রথম পুত্র ছিলেন মরহুম সালাউদ্দিন আহম্মেদ। তিনি ১৯৭৪ সালে মানবিক বিভাগে গলাচিপা হাইস্কুল থেকে কৃতিত্বের সাথে ম্যাট্রিক পাস করেন।১৯৭৮ সালে খুলনা সরকারি কলেজ থেকে আই.এ ও বি.এ পাস করেন।

এরপরে তিনি কর্মজীবনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরে খাগড়াছড়ি জেলায় হিসাবরক্ষক শাখায় কিছুদিন কর্মরত ছিলেন।পরে তিনি চাকরী থেকে অব্যাহতি নিয়ে নিজ এলাকায় ফিরে আসেন এবং সাংবাদিকতা পেশায় মনোনিবেশ করেন। তিনি তৎকালীন কাজী শাহেদ আহম্মেদ এর দৈনিক আজকের কাগজ পত্রিকায় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। গলাচিপা ডিগ্রি কলেজ.. গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও গলাচিপা হাইস্কুলের গভর্নর বডির সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি গলাচিপা উপজেলা ক্রীড়া সংস্থার দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। সংস্কৃতি মনা ও রাজনৈতিক এ ব্যক্তিত্ব উদিচী শিল্প গোষ্ঠী গলাচিপা থানার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। অকালে সকলকে কাঁদিয়ে ২০০৯ সালের ১৪ ই ডিসেম্বর আনুমানিক রাত ১০ টায় হৃদযন্ত্র ক্রীয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।