• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুর আ’লীগের নানা কর্মসূচি পালিত

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

”আলোর পথে যাত্রী আমরা – তুমি স্বপ্ন সারথী, তোমার নেতৃত্বেই দেশ পেয়েছে – শান্তি- উন্নয়ন ও সমৃদ্ধি” এই স্লোগানকে ধারণ করে ফরিদপুরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে।

এর মধ্যে ছিল সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা।

এরপরে সকাল ১১ টায় জেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে শহরের আলীপুর শেখ রাসেল স্কয়ারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শামীম হক সভাপতিত্বে, এবং সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক ভোলা, পৌর মেয়র অমিতাভ বোস, পৌর ১২ নং ওয়ার্ড কাউন্সিলর ও শ্রমিক লীগের আহ্বায়ক গোলাম মোহাম্মদ নাছির, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট অনিমেষ রায়, জেলা শ্রমিকলীগের আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ ইমান আলী মোল্লা, বণিক সমিতির সভাপতি মাসুদুল হক, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, মহিলা লীগের সভাপতি মাহমুদা বেগম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদ, আওয়ামী লীগ নেতা ও ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুদ্দিন আহমেদ মানু, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কে. এম. সেলিম, বীর মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহনেওয়াজ, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম নিলু, সৈয়দ সোহেল রেজা বিপ্লব, জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি মোঃ আক্কাস হোসেন, পৌর আওয়ামী লীগের সদস্য কাজী মোমিনুল হাসান বিভুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শামীম তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী সহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ।

আলোচনা সভা শেষে শেখ রাসেল স্কয়ার থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহরের মুজিব সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাদ আছর আলীপুর শেখ রাসেল স্কয়ারে শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল।

এসময় বক্তারা বলেন, শেখ হাসিনা আজ থেকে ৪০ বছর আগে ১৯৮১ সালের এই দিনে স্বদেশে ফিরে না এলে দেশ উন্নয়ন হতো না। শেখ হাসিনা সেদিন স্বদেশে ফিরে এসেছিলেন বলেই আজ দেশের মানুষ স্বাধীন ভাবে চলতে পারছে, পেট ভরে খেতে পারছে, বিশ্বের মধ্যে বাঙ্গালি জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারছে।

তারা বলেন, প্রধানমন্ত্রী যখন দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন তখন একটা অশুভ শক্তি পেছনের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে দেশে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। একই সঙ্গে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী দেশে দারুণ সমাদৃত করেছে।

বক্তারা আরও বলেন দেশে বিএনপি জামাত জোটের সকল অপ-প্রচার ও ষড়যন্ত্র নস্যাৎ করে আগামীতে আওয়ামীলীগ আবার ও রাষ্ট্র ক্ষতায় আসীন হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার নেতৃত্বেই নির্মিত হবে।

এসময় বক্তারা আরো বলেন নব নির্বাচিত আওয়ামী লীগের এ কমিটির উদ্যোগে ফরিদপুর জেলা আওয়ামী লীগ এর প্রতিটি কার্যক্রম পরিচালিত হবে এবং আগামী নির্বাচনে ফরিদপুর জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।