• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

ফরিদপুরে কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে

বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত খেলার মাঠটি রক্ষার দাবী এলাকাবাসীর

ফরিদপুরের সদরপুর উপজেলার হাট কৃষ্ণপুর ইউনিয়নের কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয় বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত খেলার মাঠে মার্কেট নিমার্ণ করছে স্কুল কর্তৃপক্ষ, দেড়শো বছরের ঐতিহ্যবাহি মাঠটি রক্ষায় ফুসে উঠেছে এলাকার সর্বস্তরের মানুষ। দোকান নির্মাণ করার প্রতিবাদে১৭ অক্টোবর শনিবার সকাল১১ টায় সময় স্থানীয় কৃষ্ণপুর বাজারে স্কুলের ছাত্র- ছাত্রী,অভিভাবক ও এলাকাবাসী উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্যে রাখেন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল ফকির, ইউনিয়ন আঃলীগের সাংগঠনিক সম্পাদক আঃ রব শিকদার, আঃলীগের নেতা এ্যাডভোকেট মিঠু স্থানীয় কোরবান আলী কুঠি সহ প্রমুখ।

১৯১১ সালে প্রতিষ্ঠিত কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয় ও এর মাঠের সাথে স্থানীয় ইতিহাস-ঐতিহ্য জড়িত।

হাট কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিলাল হোসেন ফকির বলেন, কোন প্রকার টেন্ডার ছাড়াই মোটা অংকের কমিশন বানিজ্যের মিশন নিয়ে সেখানে দোকান ঘর নিমার্ণ করা হচ্ছে। এতে মাঠটি শুধু অপ্রশস্তই হবে না বরং লোকচক্ষুর অন্তরালে চলে গেলে দর্শক শুন্য মাঠটি পরিত্যক্ত হয়ে মাদকসেবীদের অভয়ারণ্য হয়ে যাবে। তিনি বলেন, ইতিপূর্বে মাঠের আরেক পাশে ২৯টি দোকান ঘর তুলে জামানতের ৫৫ লাখ টাকা এবং মাঠ ভরাটের নামে কোন প্রকার টেন্ডার ছাড়াই ১২ লাখ ২৩ হাজার টাকার বিল ভাউচার দেখিয়ে মোটা অংকের টাকা আত্মসাত করছে তারা।

ইউনিয়ন আঃলীগের সাংগঠনিক সম্পাদক আঃ রব শিকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষ্ণপুরে যুক্তফ্রন্ট সরকারের প্রাদেশিক পরিষদের তৎকালীন সদস্য মরহুম আব্দুল হামিদ চৌধুরীর বাড়িতে আসতেন। বিকেলে তিনি এই মাঠে খেলাধুলা করতেন । কালের স্বাক্ষী মাঠটি সংরক্ষণ ও সংস্কার করা উচিত। এখানে আমরা মার্কেট চাইনা।

এ্যাডভোকেট মো. ইনজামামউল হক মিঠু বলেন, মার্কেট হলে একসময় হয়তো পরিত্যক্ত হয়ে ঐতিহ্যের মাঠটিই হারিয়ে যাবে। আমরা এখানে মার্কেট চাইনা ,উন্মুক্ত খেলার মাঠ চাই। তিনি জানান , ইতি পূর্বে মার্কেটের কাজ জেলা প্রশাসক বন্ধ করে দিয়েছিল , আবার কাজ শুরু করছেন , গতকাল সদরপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি এসে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন । তারা কারো কথায় শুনছে না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের প্রত্যন্ত এলাকার খেলার মাঠগুলো সংরক্ষন করে খেলাধুলার পরিবেশ সৃষ্টির আহবান জানিয়েছেন। সেখানে কিছু ব্যাক্তি তাদের ব্যাক্তি সার্থে খেলার মাঠগুলো ধংস করছে। কোন ব্যাক্তি স্বার্থে এই ঐতিহ্যবাহি মাঠ নষ্ট না করে মাঠটি আরো সংস্কার করে খেলাধুলার পরিবেশ সৃষ্টি করবে প্রশাসনের কাছে সেই দাবী করছি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।