• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
কানাইপুরে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

মোঃ ইনামুল হাসান মাসুম, ফরিদপুর:

কানাইপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য ও ব্যতিক্রমী নানা আয়োজনে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১০টায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন কর্মী বান্ধব আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন ও ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ উপস্থিতি গন্যমান্য ব্যক্তিবর্গ।

এরপর পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ পৃথকভাবে পুস্পস্তবক করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শিশুপুত্র শেখ রাসেল সহ ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ সহ শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষ রোপন এবং শেখ রাসেলের পথিকৃতে ফুলের শ্রদ্ধাঞ্জলী অর্পণ সহ জন্মদিনের কেক কাটেন কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন।

আলোচনা সভায় চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন জানান, আজকে সারাদেশে জাতীয়ভাবে শহীদ শেখ রাসেলের শুভ জন্মদিন উদযাপিত হচ্ছে। যে ছোট্ট শিশুকে কোন পাপ ষ্পর্শ করেনি, তাকেও ১৯৭৫ সালের ১৫ আগস্ট বিপথগামী ঘাতকেরা বাঁচতে দেয়নি। শেখ রাসেল বেঁচে থাকলে আজ দেশ ও জাতিকে অনেক কিছু দিতে পারতো।

তিনি আরো বলেন, আজকের দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ রাসেল ও বঙ্গবন্ধু পরিবারের শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে সকলের আত্মার মাগফিরাত কামনা করছি।

কানাইপুর ইউনিয়ন পরিষদ আয়োজিত কর্মসূচিতে আরো ছিল শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে ইউনিয়ন কমপ্লেক্স ভবন হল রুমে কাশিমাবাদ মধ্য পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা তানভীর আহমেদ এর পরিচালনায় কোরআন থেকে তেলাওয়াত, বিশেষ মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষ্যে ইউনিয়ন পরিষদ ভবন সাজসজ্জাকরণ ও ২টি ড্রপডাউন ব্যানার টাঙানো, সহ ইউনিয়ন কার্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার ব্যানার প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ইউনিয়ন পরিষদের সেক্রেটারি ভবেস কুমার বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন, ইউপি সদস্য মফিজ উদ্দিন (মফে), রকিবুল আলম খান, মন্টু কুমার সরকার, জাহিদুর রহমান মুজা, কবির হোসেন, নুরুল ইসলাম ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য খাদিজা বেগম, তাসলিমা আক্তার, সাবিনা বেগম সহ পরিষদের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।