• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জুলাই, ২০২৪ ইং
চরভদ্রাসনে দুস্থ পরিবারে গোস্ত বিতরন করলেন ‘পল্লি বাংলা’ এনজিও

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় এ বছর পবিত্র ঈদুল আযহার দিনে ৫শ’ দুস্থ পরিবারের মাঝে গরুর গোস্ত বিতরন করেছেন ‘পল্লি বাংলা’ এনজিও প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও আল-বাসার ফাউন্ডেশন, বাংলাদেশ এর সিএ এ.কে.এম লুৎফর রহমান। ঈদের দিনে উপজেলার এমপি ডাঙ্গী গ্রামে তার নিজ বাড়ী প্রাঙ্গনে দুস্থদের জড়ো করে গরুর গোস্ত বিতরন করা হয়। হিউম্যান এ্যাপেল অষ্ট্রেলিয়ার অর্থায়নে এবং ‘পল্লি বাংলা’ এনজিও প্রতিষ্ঠানের উদ্যোগে এ বছর কোরবানীর ঈদে কক্সবাজারের রহিঙ্গা ক্যাম্প সহ সারা দেশে প্রায় ২০ হাজার পরিবারের মাঝে ৩শ’ গরুর গোস্ত বিতরন করা হয়। এরমধ্যে অত্র উপজেলার ৫শ’ দুস্থ পরিবারের মাঝে গরুরর গোস্ত বিতরন করেছেন উক্ত এনজিও প্রতিষ্ঠানটি।
জানা যায়, হিউম্যান এ্যাপেল অষ্ট্রেলিয়া এ বছর ঈদুল আযহায় সারা দেশে দুস্থ পরিবারের জন্য মোট ৩০০ গরু বরাদ্দ দেন। এরমধ্যে অত্র উপজেলার দুস্থ পরিবারের জন্য ৫০০ কেজি গরুর গো¯ বরাদ্দ দেওয়া হয়Í। তাই ওই দিন উপজেলার প্রতি পরিবারে এক কেজি করে ৫০০ পরিবারের মাঝে মোট ৫০০ কেজি গরুর গোস্ত বিতরন করেন এনজিওটি। উপজেলা সদর ইউনিয়ন, চরঝাউকান্দা ইউনিয়ন ও চরহরিরামপুর ইউনিয়নের দুস্থ পরিবারের মাঝে এসব গোস্ত বিতরন করা হয়েছে বলে এনজিও সূত্র জানিয়েছেন।
কোরবানীর গোস্ত পেয়ে প্রায় সব দুস্থরা উৎফুল্লতা প্রকাশ করেছেন। সামেলা আক্তার (৬২) নামক এক বৃদ্ধ বলেন, “পল্লি বাংলা এনজিও প্রতিষ্ঠান প্রতিটি উৎসবে এবং আপদকালে আমাগো পাশে আইস্যা সাহায্য সহযোগীতা কইর‌্যা থাকে। কোরবানী ঈদ ছাড়াও এ বছর রোজার মধ্যে সারা মাস আমাগো সেহরী ও ইফতারির জন্য খাবার দিছে। আবার গরিব পরিবারে ঈদের সামগ্রী পৌছে দিছে। এছাড়া কয়দিন আগেও বীনামূল্যে চক্ষু ক্যাম্প খুলে এলাকার সব গরিব মানুষের চোখের চিকিৎসা দিছে এবং ছানি অপারেশন করাইয়্যা চোখ ভালো কইর‌্যা দিছে। উক্ত বৃদ্ধা পল্লি বাংলা এনজিও’র চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের জন্য দীর্ঘায়ু কামনা করেন”।
আর পল্লি বাংলা এনজিও প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান পাশা বলেন, “ এ বছর আমরা ৫০০ পরিবারের মাঝে গরুর গোস্ত বিতরন করেছি। আগামীতে আরও বেশী পরিমান দেওয়ার ইচ্ছা রয়েছে। আসলে পল্লি বাংলা এনজিও প্রতিষ্ঠান উপজেলা চরাঞ্চলের দুস্থ পরিবারগুলোর সুখ-সমৃদ্ধি ও উন্নয়নের জন্য সব সময়ই কাজ করে চলেছেন”
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন, ফরিদপুর
তাং-১৮/৬/২০২৪ খ্রি.

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।