• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর নগরকান্দায় ট্রাকসহ ধসে পড়লো বেইলি ব্রিজ

ফরিদপুরে ১০ চাকার ট্রাকসহ ধসে পড়লো বেইলি ব্রিজ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় জুঙ্গুরদি বাসস্ট্যান্ড ও নগরকান্দা সদরের মধ্যবর্তী কুমার নদের ওপরের একমাত্র বেইলি ব্রিজটি ধসে পড়েছে। বালিবাহী ১০ চাকার একটি ট্রাকটি পারাপারের সময় শনিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

৮০ -এর দশকে নির্মিত বেইলি ব্রিজটি ধসে যাওয়ায় নগরকান্দা-মুকসুদপুর আঞ্চলিক রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। জরুরি প্রয়োজনে ছোট যানে কয়েক কিলোমিটার ঘুরে বিকল্প পথ ব্যবহার করছে ভুক্তভোগীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ধাওয়াপাড়া থেকে বালিবাহী ১০ চাকার ওই ট্রাকটি জুঙ্গুরদি অভিমুখ বেইলি ব্রিজে উঠে। এরপর অপর প্রান্তে যাওয়ার আগেই ট্রাকসহ বেইলি ব্রিজটি ধসে পড়ে।

নগরকান্দা প্রেসক্লাবের সভাপতি বোরহানউদ্দিন আনিস জানান, পাঁচ টন ওজন বহনের সক্ষমতায় ৮০-এর দশকের শেষের দিকে নির্মিত বেইলি ব্রিজটি অনেক আগেই জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এলাকাবাসী সেখানে নতুন একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতি প্রু বলেন, খবর পেয়ে বিষয়টি ফরিদপুরের সড়ক বিভাগকে জানানো হয়েছে। একটি বিকল্প পথ তৈরির জন্য তাদেরকে অনুরোধ জানিয়েছি।

ফরিদপুর সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন বলেন, দুর্ঘটনাকবলিত ১০ চাকার বালিবাহী ট্রাকটি প্রায় ৩৫ টন ওজনের ছিল। অতিরিক্ত ভার বহন করতে না পেরে ব্রিজটি ধসে পড়েছে। আমরা বিকল্প পথে সড়ক যোগাযোগ অব্যাহত রাখার চেষ্টা করছি।

নগরকান্দা থানার ওসি সেলিম রেজা জানান, দুর্ঘটনাকবলিত ট্রাকটির চালককে আটক করতে পারিনি। মালিকের সন্ধানও পাইনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।