• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
ভাঙ্গায় প্রধান শিক্ষিকার কান্ড, দপ্তরি দিয়ে পাঠদান!

সভাপতির সহি জাল করে অর্থ উত্তোলন, নিয়ম বর্হিভূত স্কুলের মালামাল বিক্রি সহ সহকর্মীদের গায় হাত তোলা তার নিয়মিত ব্যপার

মোঃ রমজান শিকদার,
ভাঙ্গা ফরিদপুর প্রতিনিধি-২১/১১/২০২২
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ৪০ নং মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শিউলি শারমিনের স্বেচ্ছাচারিতার নানা অভিযোগ পাওয়া গেছে। স্কুলের ১০ গজের দূরত্বে তার স্বামীর বাড়ি হওয়ার সুবাদে কখনোই সে নিয়মিত অফিস বা পাঠদান করান না। স্কুলের দপ্তরি তার স্বামীর আপন ভাগিনা হওয়ার সুবাদে বছরের পর বছর তাকে দিয়েই পাঠদান করে আসছেন তিনি। এছাড়াও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মাওলার সহি জাল করে বিভিন্ন ফান্ডের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তার তদন্তাধীন রয়েছে। এছাড়াও নিয়ম বর্হিভূত ভাবে স্কুলের পুরাতন শতাধিক ঢেউটিন ও একাধিক আলমারি সহ পুরাতন বই বিক্রি র অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। স্কুল ম্যানেজিং কমিটির সভা চলাকালীন সময়ে অপর সহকারী শিক্ষকদের চেয়ার দিয়ে পেটানোর ঢের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
১৯৪২ সালে প্রতিষ্ঠিত মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি সুনামের সাথেই চলে আসতেছিল। গত দুই বছর যাবত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পান শিউলি শারমিন। সে সময় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী নিয়মিত স্কুলটিতে পাঠ গ্ৰহন করত। ২০২২ সালের শেষ দিকে শিক্ষার্থী দাঁড়িয়েছে মাত্র একশ একজনে। অনিয়ম স্বেচ্ছাচারিতা স্থানীয় ক্ষমতার প্রভাব বিস্তারের কারণে প্রতিষ্ঠানটিতে দিন দিন শিক্ষার মান নিচের দিকে নামছে। শিক্ষার্থী অভিভাবকদের দাবি অনতিবিলম্বে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরিবর্তে প্রধান শিক্ষক দিয়ে স্কুলটি পরিচালনা করা হোক। বিষয়টি নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মাওলা জানান, স্লিপিং ফান্ড, স্কুল মেরামতের ফান্ড সহ বিভিন্ন ফান্ডের লক্ষাধিক টাকা আমার সহি জাল করে শিউলি শারমিন ম্যাডাম তুলে টাকা আত্মসাৎ করেছেন। বিষয়টি আমি জানতে পেরে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর অভিযোগ করি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত চলাকালে সেখানেও ঘুষ লেনদেন করে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে সে। এছাড়াও দিন দিন শিক্ষার মান নিচে নামার কারণে স্কুলটিতে প্রধান শিক্ষকের জরুরি প্রয়োজন। বিষয়টি নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম জানান, ৪০ নং মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শিউলি শারমিনের বিরুদ্ধে নানা অভিযোগের পেয়েছি। তদন্ত করে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে ৪০ নং মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শিউলি শারমিন জানান, প্রায় ২০ বছর উক্ত প্রতিষ্ঠানে সে কর্মরত রয়েছে। গত দু বছর যাবত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পান। স্কুলটিতে সম্প্রতি সময়ে রাজনীতি প্রবেশ করায় একটি মহল আমার বিরুদ্ধে নানা অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।