• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
ফরিদপুরে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সভা

বিশেষ প্রতিনিধি :বাংলাদেশ সরকার, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি) ও ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এর অর্থায়নে  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক  বাস্তবায়নাধীন ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় ফরিদপুর পৌরসভায় বিভিন্ন সরকারী, বেসরকারী উন্নয়ন সংস্থার সমন্বয়ে গঠিত মাল্টি সেক্টরাল নিউট্রিশন কমিটির ত্রৈমাসিক সভা ২২ সেপ্টেম্বর বেলা ১০ টায় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

ফরিদপুর পৌরসভার সচিব ও মাল্টি সেক্টরাল নিউট্রিশন কমিটির সভাপতি মোঃ তানজিলুর রহমান অনুষ্ঠান উদ্বোধন করেন। অন্যান্যদের মধ্যে শহর সমাজ সেবা কর্মকর্তা মোঃ জাহিদ তালুকদার, এফপিএবি এর জেলা কর্মকর্তা একেএম শাহজাহান, পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা সৈয়দ আহাদুজ্জামান। সভায় সঞ্চালক হিসাবে দায়িত্ব পালন করেন এলআইইউপিসি প্রকল্পের টাউন ম্যানেজার অসীম কুমার সাহা বক্তব্য রাখেন।

সভায় মূল আলোচ্য বিষয় ছিল মাল্টি সেক্টরাল নিউট্রিশন কমিটির অনুমোদিত কর্ম পরিকল্পনার আলোকে কতটুকু কাজ বাস্তবায়িত হয়েছে তার ফলোআপ। এ পর্যায়ে  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প এবং ব্রাক তাদের গত ছয় মাসের অগ্রগতি উপস্থাপন করেন। এরপর মুক্ত আলোচনার মাধ্যমে আগামী তিন মাসে তারা যেসব কাজগুলোকে অগ্রাধিকার দিবে সেগুলো নির্বাচন করা হয় যার মধ্যে ছিল মাঠ পর্যায়ের কর্মীদের নিয়ে সভা এবং কমিউনিটির দরিদ্র মানুষদের সেবার ক্ষেত্রে কিভাবে সমন্বয় করা যায় এবং তাদের স্বল্প খরচে সেবা দেয়া যায় তার জন্য সমঝোতা স্বারক প্রস্তুত করা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।