• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
নাটোরে নয় ভিক্ষুককে অর্থসহ কর্মসহায়ক উপকরণ প্রদান

কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে পূনর্বাসিত করতে নাটোরে নয় ভিক্ষুককে অর্থসহ কর্মসহায়ক উপকরণ প্রদান করা হয়েছে। রোববার দুপুরে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ভিক্ষুকদের হাতে এসব উপকরণ তুলে দেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

এ সময় জেলা প্রশাসক বলেন, ভিক্ষুকমুক্ত সমাজ গড়তে ভিক্ষুকদের তালিকা প্রণয়নসহ তাদের পূনর্বাসনে সমাজ সেবা অধিদপ্তরের সাথে সমন্বিতভাবে কাজ করছে জেলা প্রশাসন।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, এই কর্মসূচী পর্যায়ক্রমে জেলার সাতটি উপজেলাতে সম্প্রসারিত করা হচ্ছে।

শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান, শহর সমাজ সেবা কার্যালয় বাস্তবায়নাধীন ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে এই কর্মসুচীর আওতায় শহরের চারজন ভিক্ষুককে চারটি সেলাই মেশিন এবং সেলাই কার্যক্রমের উপকরণ ক্রয় করতে নগদ পাঁচ হাজার করে নগদ টাকা, তিনজনকে দুইটি করে ছাগল এবং ছাগল পালনে প্রত্যেককে নগদ তিন হাজার  টাকা, পাঁচজনকে ক্ষুদ্র ব্যবসায় পরিচালনার জন্যে প্রত্যেককে নগদ দশ হাজার টাকা এবং একজন প্রতিবন্ধী ভিক্ষুককে নগদ বারো হাজার টাকা প্রদান করা হয়েছে। এই দপ্তর পরবর্ত্তী সময়ে সুবিধাপ্রাপ্ত ভিক্ষুকদের অর্থনৈতিক কর্মকান্ড মনিটর করবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।