• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
সালথা-নগরকান্দার সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে আশা

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলার সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার ছড়িয়ে দিচ্ছে আশা নামে একটি এনজিও প্রতিষ্ঠান। ২০১৪ সাল থেকে প্রতিষ্ঠানটির নিজ অর্থায়নে উভয় উপজেলায় গড়ে উঠেছে ১৫টি শিক্ষা কেন্দ্রে। এসব কেন্দ্রে ৫০৭ জন সুবিধাবঞ্চিত শিশুকে পাঠদান করান ১৫ জন শিক্ষা সেবিকা।

প্রতিবছর এসব শিক্ষাকেন্দ্রের শিক্ষা সেবিকাদের দেওয়া হয় প্রশিক্ষণ। এরই ধারাবাহিকতায় আশার সালথা কার্যালয় শিক্ষা সেবিকা ও সুপারভাইজারদের ২ দিনব্যাপী ত্রৈমাসিক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। গতকাল বরিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশা সালথা ব্রাঞ্চের সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মো. ইউনুস হাসানের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশা নগরকান্দা আঞ্চলের রিজিওনাল ম্যানেজার মো. তাজুল ইসলাম মিয়া। শিক্ষা সেবিকাদের প্রশিক্ষণ দেন নুর আলম মিয়া।

আশা নগরকান্দা আঞ্চলের রিজিওনাল ম্যানেজার মো. তাজুল ইসলাম মিয়া জানান, আশা শিক্ষা কর্মসুচির আওতায় ৬৪ টি জেলায় ১ হাজার ৫০টি ব্রাঞ্চে ১৩ হাজার ৬৫০ টি শিক্ষাকেন্দ্র রয়েছে। এসব শিক্ষাকেন্দ্রে প্রায় ৩ লাখ ৮৫ হাজার ৩৫২ জন গরীব ও অসহায় শিশু পড়ালেখা করছে।

২২ জানুয়ারি ২০২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।