• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ফরিদপুরে ইউনিয়ন পর্যায়ে গণশুনানির মাধ্যমে উন্নয়ন ও জনসচেতনতা বাড়ছে

নিরঞ্জন মিত্র ( নিরু)( ফরিদপুর জেলা প্রতিনিধি):-ফরিদপুরে স্থানীয় সরকার বিভাগ কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) সহযোহিতায়, ইউনিয়ন পর্যায়ে গণশুনানির আয়োজন করা হয়।

জেলার আলফাডাঙ্গা উপজেলায় গোপালপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে, (২৪ সেপ্টেম্বর) শুক্রবার বিকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ গণশুনানির সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ( উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা ইউনিয়ন পর্যায়ে গণশুনানির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে বলেন, ইউনিয়ন পর্যায়ের জনগণ যতবেশি সচেতন হবে, উন্নয়ন ও জনসেবা ততবেশি নিশ্চিত হবে। তিনি বলেন জনপ্রতিনিধিদের কার্যক্রম ও সেবামূলক কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে গণশুনানির মাধ্যমে জনসচেতনতা বাড়ছে। জাতি গড়তে মান সম্মত শিক্ষার ব্যাবস্থা করতে হলে শিক্ষার জন্য অনুকূল পরিবেশ তৈরী করা প্রয়োজন। গণশুনানিতে তিনি এই কথাগুলো বলেন।

ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নূরী বেগম এর সভাপতিত্বে গণশুনানি অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা ইউএনডিপি ইএএলজি প্রকল্পের প্রজেক্ট কোঅডিনেটর মোঃ শরিফুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী।

অন্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানা কাকলী, ইউএনডিপি ইএএলজির এমএন্ডই অফিসার মোঃ সাইফুল ইসলাম, দৈনিক দেশ পত্রিকার ফরিদপুর জেলা প্রতিনিধি নিরঞ্জন মিত্র (নিরু) প্রমূখ।

এসময় গণশুনানি সভায় ইউনিয়ন বাসির বিভিন্ন অভিযোগ শুনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়।
গণশুনানিতে ইউনিয়নের ইভটিজিং, যৌতুক বাল্যবিয়ে প্রতিরোধ ও মাদক নিয়ন্ত্রন সহ কার্যক্রম ও জনসেবা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়। একই সঙ্গে আগামী দিনের পরিকল্পনার কথা জানানো হয়।

গণশুনানি সভায় ইউনিয়ন পরিষদের কর্মরত সচিব, সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন।

গণশুনানি অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।