• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
স্বাস্থ্য খাতকে আরো উন্নত করতে কাজ করছে সরকার- ঠাকুরগাঁওয়ে রমেশ চন্দ্র সেন এমপি

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, স্বাস্থ্য খাতকে আরো উন্নত করতে কাজ করছে সরকার। এ জন্য সরকার সব ধরণের প্রস্তুতি নিয়েছে। করোনা পরিস্তিতিকে বিবেচনায় রেখে স্বাস্থ্য খাতকে অনিয়ম ও দূর্নীতিমুক্ত করে এ খাতকে আরো বেশি উন্নত করে সেবা দেওয়া হবে ।

শহরের সার্কিট হাউস মিলনায়তনে শনিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা ডায়বেটিক সমিতি আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এ কথা বলেন।

রমেশ চন্দ্র সেন আরো বলেন, সরকার স্বাস্থ্য মন্ত্রনালয় ও বিভাগকে আরো আধুনিয়কায়ন ও এর স্বচ্ছতা ও জবাবদিহিতার সৃষ্টি করতে কাজ করছে। এ জন্য কাজ শুরু করেছে সরকার। আর এ কাজ বাস্তবায়ন করতে কিছুটা সময়ের প্রয়োজন। স্বাস্থ্য খাতকে করোনা পরিস্তির কারণেই এবার সর্বোচ্চ গুতুত্ব দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের কোন ধরণের অনিয়ম সহ্য করা হবে না বলে হুসিয়ারি দিয়ে সাবেক এ মন্ত্রী বলেন যে কোন কিছুর বিনিময় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালটিকে দালাল ও অনিয়ম মুক্ত করতে হবে। এটি করতে আমাদের যত ধরনের প্রদক্ষেপ নেয়া দরকার সব নেয়া হবে।

রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁও জেলা ডায়বেটিক সমিকিকে আরো আধুনিকায়নের প্রয়োজন রয়েছে। আার স্বাস্থ্য সেবা হাসপাতালকে আরো বেশি উন্নয়ন ও উন্নত করার মাধ্যমে রোগীদের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে হবে।
আর হাসপাতাল কর্তৃপক্ষের কেউ যদি কোন প্রকার অনিয়মের সাথে জড়িত থাকেন এবং অভিযোগের প্রমান পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আওয়ামীলীগের সিনিয়র এ নেতা আরো বলেন, দেশের মানুষের স্বাস্থ্য সেবার মান আরো বাড়াতে হবে। যেন সাধারণ ও অসহায় এবং দরিদ্র মানুষ সহজেই সেবা পায়। বাংলাদেশের প্রতিটি মানুষের সুন্দর স্বাস্থ্যের জন্য ও ভালো চিকিৎসার জন্য স্বাস্থ্য সেবার আরো উন্নত ও আধুনিক করা প্রয়োজন। যেন মানুষের দোড় গোড়ায় এ স্বাস্থ্য সেবা পৌছানো সম্ভব হয়। বর্তমান সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ।

সাবেক এ মন্ত্রী আরো বলেন, কোন এক দুই জন অসাধু ও দুর্নীতিবাজ মানুষের অপকর্মের দায় সরকার নেবে না। সাহেদের মত অসাধু ও দূর্নীতিবাজ মানুষ কোন দলের ও মতে হতে পারে না। সে দেশ ও জাতির শত্রু। তার কারণে আওয়ামীলীগ এর মত সুশৃঙ্খল , সু-সংহত ও শক্তিশালী দল ও এর সাথে সংশ্লষ্টিরা কোন দায় নেবে না। সরকার অনিয়ম ও দূর্নীতির বিপক্ষে অবস্থান নিয়েছে। অন্যায় যেই করুক, তার শাস্তি হবে। সাহেদেও শাস্তি হবেই।
তিনি আরো বলেন, করোনা রোগীসহ সাধারণ সকল রোগীরা যাতে শতভাগ চিকিৎসা সেবা আমাদের হাসপাতাল থেকে পায় সেদিকে চিকিৎসকদের লক্ষ্য রাখতে হবে। রোগীদের সেবা নিশ্চিত করতে হবে। কারণ করোনা পরিস্থিতি মোকাবেলায় ও দেশের মানুষের মান সম্মত স্বাস্থ্য সেবা জন্য দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে স্বস্থ্য সেবা হাসপাতালের কর্তৃপক্ষকে করোনা ও অন্যান্য রোগীর সেবা প্রদানে সবসময় সজাগ থাকার পরামর্শ দেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
মত সভায় অন্যান্যের মধ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কে এম কারুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা.মাহাফুজুর রহমান সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোসফেকুর রহমান, হাসপাতালে তত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ চপল, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, ঠাকুরগাঁও ডায়বেটিক সমিতির সদস্য তোজাম্মেল হক মঞ্জু, আবদুল গোফরান, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা আওয়ামীলীগের নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল হক চৌধুরি প্রমুখ।
এসময় ঠাকুরগাঁও ডায়বেটিক সমিতির কমিটির সদস্যরা ছাড়াও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, চিকিৎসক, নার্স, সাংবাদিক ও আওয়ামীলীগ এর নেতারা উপস্থিত ছিলেন।
সে সময় ঠাকুরগাঁও ডায়বেটিক সমিতি ও ঠাকুরগাঁও স্বাস্থ্য সেবা উন্নয়নে ও এর বিভিন্ন সমস্যা ও সম্ভনার বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।