• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

মাহবুব পিয়াল,ফরিদপুর :

সারা দেশের মতো ফরিদপুরেও তীব্র তাপদাহে জনজীবনে অচালবস্থার সৃষ্টি হয়েছে। তীব্র তাপদাহ ও গরম থেকে রক্ষা পেতে ও বৃষ্টির আশায় মহান আল্লাহর দরবারে রহমত কামনা করে জেলার বিভিন্নস্থানে ইস্তিস্কার নামাজ আদায় করেছেন মুসুল্লিগন।
বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের কমলাপুর চাঁদমারী কেন্দ্রিয় ঈদগাহ মাঠে ইমাম কল্যাণ ফাউন্ডেশন ও বৃহত্তর ফরিদপুর কওমি ওলামা পরিষদের উদ্যোগে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজের আয়োজন করা হয়।
নামাজের ইমামতি, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, জামিয়া আরাবিয়া শামসুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মোঃ কামারুজ্জামান। শহরের বিভিন্ন পাড়া মহল্লা থেকে নানা বয়সী মুসুল্লিগণ নামাজ ও মোনাজাতে শরিক হন।
ইমাম সাহেব মোনাজাতে মহান প্রতিপালক আল্লাহর প্রশংসাসূচক খুতবা শেষে দুহাতের পৃষ্ঠ উপরের দিকে তুলে রোনাজারি করে প্রচন্ড গরমে মানুষের কষ্ট তুলে ধরেন। তিনি বাংলাদেশের উপর রহমতের বৃষ্টি বর্ষণের জন্য মহান আল্লাহ দয়া কামনা করেন।এসময় মুসুল্লিগণও কান্নাকাটি করেন বৃষ্টির জন্য।
নামাজ শুরুর পুর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফরিদপুরের প্রবীন শিক্ষাবিদ অধ্যাপক এমএ সামাদ,ইমাম কল্যাণ ফাউন্ডেশন ফরিদপুরের সাধারন সম্পাদক মাওলানা ইসমাইল হোসেইন,ময়েজ মঞ্জিল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কবির আহমাদ, ফরিদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বেনজির আহমেদ তারীজ সহ অন্যান্য মুমুল্লিগন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।