• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি।

“নদী একটি জীবন্ত সত্ত-প্রকৃতিকে বাঁচতে,নদী বাঁচান” এই স্লোগান কে সামনে রেখে গতকাল ফরিদপুরে বিশ্ব নদী দিবস ২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে, জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে, অতিরিক্ত জেলা প্রশাসক বিপুল চন্দ্র দাস এর সভাপত্বিতে এতে সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমান বিভিন্ন নদীগুলো এক শ্রেনীর মানুষের মাধ্যমে অবৈধ ভাবে দখল হতে চলছে। যার ফলশ্রুতিতে চন্দনা নদীর অস্তিত্ব আর খুঁজে পাওয়া যাচ্ছে না,
তিনি বলেন আমাদের নদী রক্ষা করতে সবাইকে একসাথে কাজ করতে হবে।
তিনি খুব তাড়াতাড়ি কুমার নদীর উভয পার দখলমুক্ত‌ করার জন্য উচ্ছেদ অভিযান হবে বলে জানান।পাশাপাশি পরিবেশ ও নদী দূষণমুক্ত রোধে আমরা নিজ নিজ জায়গা থেকে সর্তকতা অবলম্বন করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এই সময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, বাংলাদেশ আওয়ামী লীগের ফরিদপুর জেলা শাখার সাবেক সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থপ্রতিম সাহা,,সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভি জামান, নদী গবেষণা ইনস্টিটিউটের কর্মকর্তা বাকাইত, জেলা আনসার কমান্ডার নাদিরা বেগম,, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে একটা বর্ণাঢ্য রেলি জেলা প্রশাসন কার্যালয় থেকে শুরু করে শহর প্রদক্ষিণ শেষে সূচনা স্থানে এসে শেষ হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।