• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
সালথায় গরু চোর মাসুদ ইয়াবাসহ গ্রেপ্তার

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথা উপজেলার আলোচিত গরু চোর মো. মাসুদ খানকে (৩৮) ইয়াবা ট্যাবল্যাটসহ গ্রেপ্তার করেছে পুলিশ। চোর মাসুদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় নানা অপরাধের ১৯টি মামলা রয়েছে। এরমধ্যে একটি ডাকাতির প্রস্তুতি মামলার ওয়ারেন্টও ছিল তার বিরুদ্ধে।

শনিবার ভোরে উপজেলার ভাওয়াল ইউনিয়নের কামদিয়া গ্রামের নিজ বাড়ি সামনে থেকে গ্রেপ্তার করা হয়। বিকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। মাসুদ খান কামদিয়া গ্রামের মৃত সাদেক খানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাসুদ এক সময় নছিমন ভাড়ায় চালাতো। এখন তিনি এলাকায় গরু চোরের সম্রাট হিসেবে পরিচিত। তিনি দেশের বিভিন্ন স্থান থেকে ট্রাক ভরে চোরাই গরু এনে সালথাসহ আশপাশের উপজেলায় সরবারহ করেন। এ ছাড়া চুরি, ছিনতাই, ডাকাতি ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধ জগতের সাথে জড়িত মাসুদ।

জানা যায়, এসব করে মাসুদ বিপুল পরিমান অর্থের মালিক হয়েছেন। তার বেশ কয়েকটি বড় ট্রাক রয়েছে। ওই ট্রাকগুলোতে করে মূলত চোরাই গরু আনা-নেওয়ার করতো। তবে কয়েক মাস আগে ট্রাকগুলো জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। সর্বশেষ গত ১৩ অক্টোবর কুষ্টিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আটক হন। সেই মামলায় মাসখেনক কারাভোগ করে কিছুদিন আগে জামিনে বের হয়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, মাসুদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতি মামলার ওয়ারেন্ট ছিল। শনিবার ভোরে ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। মাসুদ চুরি ,ডাকাতি, ডাকাতের প্রস্তুতিসহ বিভিন্ন অপরাধের মোট ১৯ মামলার আসামি। নতুন করে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো একটি রুজু করে তাকে বিজ্ঞ আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

২৭ নভেম্বর ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।