• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন বাস্তবায়নের বিকল্প নেই

কে এম রুবেল, ফরিদপুর

সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন বাস্তবায়নের বিকল্প নেই, এ লক্ষকে সামনে রেখে ফরিদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি (সনাক), ফরিদপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি’র) যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী ৭১ টি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ ও নামফলক দৃশ্যমান স্হানে টাঙ্গানো বিষয়ক সকল সরকারি দপ্তর পরিদর্শনের ক্যাম্পেইন শেষ হয়েছে।

সনাক ফরিদপুরের ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সার্পোট (ইয়েস) গ্রুপের সদস্যরা প্রতিটি দপ্তরে গিয়ে দপ্তর প্রধানের সাথে আলোচনা করে, তার দপ্তরের দায়িত্বপ্রাপ্ত তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ দিয়ে নামফলক দৃশ্যমান স্হানে টাঙ্গাতে অনুরোধ করেন। এসময়কালে ইয়েস সদস্যগণকে সরকারি কর্মকর্তাগণ সনাকের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে দ্রুত তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ ও নামফলক দৃশ্যমান স্হানে স্হাপনের প্রতিশ্রুতি প্রদান করেন।

ক্যাম্পেইনটির উদ্ভোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় উপস্হিত ছিলেন, ফরিদপুরের সভাপতি এ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, সহ-সভাপতি মোঃ হাসান উজ্জামান, ইয়েস সদস্যগণসহ টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর প্রকাশ কুমার বিশ্বাস।

ক্যাম্পেইন এর উদ্ভোধনকালে জেলা প্রশাসক বলেন, এ কর্মসূচির মাধ্যমে জেলার সকল সরকারি দপ্তরের সামনে দায়িত্বপ্রাপ্ত তথ্য প্রদানকারী কর্মকর্তার নামফলক দৃশ্যমান হবে এবং জনগণকে তথ্য পেতে ব্যক্তি থেকে ব্যক্তি পর্যায়ে দৌড়াতে হবে না পরিশেষে তিনি ক্যাম্পেইনটির সাফল্য কামনা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।