• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে প্রসূতি মায়েদের বিনামূল্যে সরকারি সেবা প্রদানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

ফরিদপুরে প্রসূতি মায়েদের বিনামূল্যে সরকারি সেবা প্রদানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুরে প্রসূতি মায়েদের বিনামূল্যে সরকারি সেবা প্রদানের লক্ষ্যে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবার ক্ষেত্রে এ্যাম্বুলেন্স সেবা ও স্বল্পমূল্যে অন্যান্য সেবার মানোন্নয়নের লক্ষ্য এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ ডিসেম্বর সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক নিরঞ্জন বন্ধু দাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আওলাদ হোসেন বাবর প্রমুখ।

ফরিদপুর নাগরিক মঞ্চ ও ফরিদপুর প্রেস ক্লাব এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করেন ফরিদপুর পরিবার পরিকল্পনা বিভাগ।
প্রধান অতিথির বক্তব্যে এ সময় জেলা প্রশাসক অতুল সরকার বলেন নিরাপদ স্বাস্থ্য সেবার মানোন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সাধারন জনগণ যেন মানুষের স্বাস্থ্য সম্মত সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ রাখেতে হবে। বিশেষ করে গর্ভবতি মায়েদের স্বাভাবিক ডেলিভারী করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন। বিনা প্রয়োজনে সিজারিয়ান অপারেশন করা থেকে বিরত থাকাতে হবে।
সরকারি বিনামূল্যে সেবার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, বিভিন্ন দালালগণ নিজেদের ব্যাক্তি স্বার্থ হাসিলের জন্য প্রাইভেট হাসপাতালের দিকে সাধারন রোগীদের ধাবিত করে। এই দালালগণ যেন এ ধরনের কোন সুযোগ না পায়, তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষসহ সকলকে সচেতন হওয়ার আহবান জানান।
এ ছাড়াও গর্ভবর্তি মায়েদের সন্তান ভুমিষ্ঠ হওয়ার পর তাদের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করার আহবান জানান। নিরাপদ স্বাস্থ্য সুরক্ষায় সরকারি সেবা প্রদান মানুষের দোড় গোড়ায় পৌছে দেওয়ার লক্ষে প্রচারণা অব্যহত রাখা হবে বলে জানান, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।
এসময় সভায় বিভিন্ন এনজিও কর্মকর্তা, ডাক্তার, সাংবাদিক বৃন্দ ও বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।